জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ!

619
  |  মঙ্গলবার, সেপ্টেম্বর ৭, ২০২১ |  ৫:৩৮ অপরাহ্ণ

নির্বাচনি প্রচারে নেমে ক্ষুব্ধ বিক্ষোভকারীদের ছোড়া পাথরের আঘাত পেয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সোমবার অন্টারিওর লন্ডনে এই ঘটনা ঘটেছে। তবে এতে আহত হননি কানাডার প্রধানমন্ত্রী।

লিবারেল পার্টির নেতা জাস্টিন ট্রুডো নির্বাচনি প্রচারণার বাসে চড়ার প্রস্তুতি নেওয়ার সময় তাকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে থাকা সাংবাদিকেরা জানিয়েছেন তাকে লক্ষ্য করে যেসব পাথর ছোড়া হয় সেগুলোর মধ্যে ছোট ছোট পাথর ছিলো।

Advertisement

গত মধ্য আগস্টে আগাম নির্বাচনের ঘোষণা দেন জাস্টিন ট্রুডো। নিজের বর্তমান সংখ্যালঘু সরকারকে সংখ্যাগরিষ্ঠ সরকারে পরিণত করতে ডাকা এই নির্বাচন আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনের প্রচার চালাতে দেশ জুড়ে ছুটে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী।

পাথর নিক্ষেপের ঘটনার পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কানাডার প্রধানমন্ত্রী বলেন, ‘ওগুলো ছোট ছোট পাথর ছিলো, আর আমার গায়েও দুই-একটা লাগতে পারে। বহু বছর আগে আমাকে লক্ষ্য করে একবার কুমড়োর বিচি ছোড়া হয়েছিলো।’

নির্বাচনি প্রচারণায় নামার পর এবারই প্রথম সহিংসতার মুখে পড়লেন জাস্টিন ট্রুডো। বেশ কয়েকটি স্থানে বিক্ষোভের মুখে পড়েছেন তিনি। করোনা টিকা বাধ্যতামূলক করায় বিক্ষোভের মুখে পড়ছেন তিনি। তবে এটাকেই নির্বাচনের অন্যতম এজেন্ডা বানিয়েছে তার দল।

নির্বাচনি প্রচারে নেমে হামলার মুখে পড়া কানাডার একমাত্র নেতা নন জাস্টিন ট্রুডো। এই মাসের শুরুতে পিউপিল’স পার্টি অব কানাডার (পিপিসি) নেতা ম্যাক্সিম বার্নিয়ারকে লক্ষ্য করে ডিম ছোড়া হয়। সাস্কাচেওয়ান প্রদেশের সাস্কাটুন শহরে ওই হামলার ঘটনা ঘটে।

ইউআর/

Advertisement