টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে গেলেন তামিম

278
  |  বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১ |  ৯:২৩ পূর্বাহ্ণ

আগামী অক্টোবর-নভেম্বরে ওমান ও আরব আমিরাতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগেই বাংলাদেশকে দুঃসংবাদ শোনালেন তামিম ইকবাল। আসন্ন এই বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের সেরা এই ওপেনার।

Advertisement

চোটের কারণে বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে তামিম। জিম্বাবুয়েতে টেস্ট ও ওয়ানডে খেললেও টি-টোয়েন্টি ফরম্যাট খেলেননি। একই কারণে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষেও ছিলেন না। লম্বা সময় মাঠের বাইরে থাকলেও নির্বাচকরা আশা করেছিলেন, বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবেন।

কিন্তু ম্যাচ অনুশীলনের ঘাটতির সঙ্গে অন্যান্য পারিপার্শ্বিকতা মিলিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তামিম।

বুধবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ওয়ানডে অধিনায়ক। তার আগে নিজের সিদ্ধান্তের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে জানিয়েছেন।

ভিডিও বার্তায় তামিম বলেছেন, ‘কিছুক্ষণ আগে আমাদের বোর্ড প্রেসিডেন্ট পাপন ভাই, আমাদের চিফ সিলেক্টর নান্নু ভাইকে ফোন করেছিলাম। ফোন করে তাদের সঙ্গে কিছু জিনিস আমি শেয়ার করেছি। যেটা আমি সবার সঙ্গে শেয়ার করতে চাই। আমি তাদের বলেছি যে, আমার মনে হয় না যে আমার ওয়ার্ল্ড কাপ টিমে থাকা উচিত। তাই বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। এটার দুই-তিনটি কারণ আছে। আমার কাছে মনে হয় যে, গেম টাইম একটা বড় কারণ। আমি বেশ কয়েকদিন ধরে খেলছি না এই ফরম্যাটটা।’

তামিম ইকবাল টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বশেষ খেলেছেন গত বছরের মার্চে। ঢাকার মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন। এছাড়া দেশের হয়ে সবশেষ ১৭টি টি-টোয়েন্টিও খেলেননি।

ইউআর/

Advertisement