আফ্রিদিকে তালেবানের পরবর্তী প্রধানমন্ত্রী করা উচিত

631
  |  মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ |  ২:৪৮ অপরাহ্ণ

দীর্ঘ ২০ বছর পর আবার আফগানিস্তানের ক্ষমতা দখল করেছে তালেবান বাহিনী। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বেশ কয়েকবারই তালেবানের পক্ষে নিজের অবস্থান জানিয়েছেন। এবার সে দেশের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদিও তালেবানের প্রশংসা করলেন।

Advertisement

কিন্তু তালেবান বাহিনীকে সমর্থন করায় শহীদ আফ্রিদির ওপর চটেছেন পাকিস্তানের সাংবাদিক নায়লা ইনায়েত।নিজের টুইটার হ্যান্ডেলে আফ্রিদির বক্তব্যের একটি ভিডিও পোস্ট করেন নায়লা।

ওই ভিডিওতে তালেবানের ক্ষমতা দখলকে সমর্থন জানিয়ে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদিকে প্রশংসা করতে শোনা গেছে।

ভিডিও ক্লিপের সঙ্গে আফ্রিদির বক্তব্যের অংশটি স্ট্যাটাসে তুলে ধরে নায়লা লিখেছেন— ‘আফ্রিদিকে তালেবানের পরবর্তী প্রধানমন্ত্রী করা উচিত।’

তালেবান শাসন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আফ্রিদি বলেন, তালেবান ইতিবাচক মানসিকতার পরিচয় দিচ্ছে। এর আগে তারা এরকম ছিল না। নারীদের কাজ করতেও বাধা দিচ্ছে না তালেবান।
সাবেক এই ক্রিকেটার মনে করেন, ক্রিকেট নিয়ে উৎসাহী তালেবান। তিনি বলেন, ‘আমার মনে হয়, তারা ক্রিকেটকেও খুব পছন্দ করে।

আফগানিস্তানে বর্তমান পরিস্থিতির কারণেই আপাতত স্থগিত করে দেওয়া হয়েছে পাকিস্তান-আফগানিস্তান সিরিজ। আফ্রিদির দাবি, তালেবান পাকিস্তানের বিরুদ্ধে সিরিজকেও সমর্থন করছে।

আরেক সাবেক ক্রিকেটার, বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তো বেশ কয়েকবারই তালেবানের পক্ষে নিজের অবস্থান জানিয়েছেন।

ইউআর/

Advertisement