“লেট ভয়েস বি হিয়ার্ড “ এবং “সিভন” এর যৌথ আয়োজনে মানুষের মাঝে খাবার বিতরন

1233
  |  সোমবার, ফেব্রুয়ারি ১৫, ২০২১ |  ১:১৩ অপরাহ্ণ

যুক্তরাজ্য ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “ লেট ভয়েস বি হিয়ার্ড” এর আর্থিক সহায়তায় অনুষ্ঠিত হলো রাজধানী ঢাকায় তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাবার বিতরন অনুষ্ঠান। আর এটি আয়োজন করলেন বাংলাদেশী স্বেচ্ছাসেবী সংস্হা “সিভন” এর ভলিন্টিয়ারগন। করোনা মহামারীতে তৃতীয় লিঙ্গের মানুষের অতিবাহিত করা কষ্টের দিনগুলোকে একটু সহজ ও আনন্দময় করার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এ যেন লেট ভয়েস বি হিয়ার্ডের পক্ষ থেকে লিঙ্গ ভিত্তিক সংখ্যালঘু মানুষদের জন্য “ এ টোকেন অব লাভ।”
গত ১৩ ফেব্রুয়ারি ২০২১ তারিখে রাজধানী ঢাকার শ্যামলীতে অবস্হিত শাপলা হাউজিং এর পাশে অত্যান্ত উৎসব মুখর পরিবেশে স্হানীয় হিজড়া গুরুর উপস্হিতিতে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এক সাথে অনেক পরিমান খাদ্য পেয়ে প্রাপকদের অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন এবং সেচ্ছাসেবী সংগঠন দুটিকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। একাজে সাহায্য করতে উপস্হিত ছিলেন সিভনের ৫ জন চৌকশ ভলিন্টিয়ার হাসরাত লাকি, আহমেদ শামীম, সানজিদা সোমা, সুরাইয়া ইসলাম ও মিথুন আল মাহাদ। এছাড়া উপস্হিত বেশ কজন হিজড়া অনুষ্ঠানটিকে সফল করার জন্য তাৎক্ষনিক ভাবে নিজ থেকেই ভলিন্টিয়ারদের সাথে বিতরনের কাজে সহায়তা করতে লেগে পড়েন। ভলিন্টিয়ারদের টিম লিডার মিথুন আল মাহাদ বলেন, “ হিজড়ারা আমাদের আশে পাশেই অত্যান্ত মানবেতর জীবন যাপন করে যা অনেকের দৃষ্টিগোচর হয়না। শুধুমাত্র লিঙ্গগত বৈষম্যের জন্য অধিকাংশ ক্ষেত্রে তারা মৌলিক অধিকারগুলো থেকে বন্চিত থাকে তাই তাদের জন্য কিছু করতে পারলে ভালো লাগে।”
যুক্তরাজ্য ভিত্তিক সংগঠন “ লেট ভয়েস বি হিয়ার্ড” এর প্রতিষ্ঠাতা শাকুর হক এই প্রতিবেদক কে বলেন, “ স্হানীয় ভলিন্টিয়ার ও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বাংলাদেশে তৃতীয় লিঙ্গের মানুষের অবর্ননীয় দুর্ভোগের নানা গল্প আগে থেকেই জানা ছিলো, তাই তাদের জন্য কিছু করার তাড়না ও ছিলো আমাদের আর তারই ধারাবাহিকতায় আজকের অনুষ্ঠানের মাধ্যমে আমাদের কাজ আসলে শুরু হলো মাত্র। আমরা ক্রমাগত এমন কাজ চালিয়ে যাবার প্রত্যয় ব্যাক্ত করছি এবং আমাদের হয়ে অনুষ্ঠানটি সফল করার জন্য সিভনের সকল ভলিন্টিয়ারদেরকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।”
বাংলাদেশী সংগঠন “ সিভন” এর প্রধান জনাব সেলিম মাহমুদ “লেট ভয়েস বি হিয়ার্ড” এর এমন মহতী উদ্যেগকে স্বাগত জানান এবং এবারের ন্যায় ভবিষ্যতেও সিভন তাদের সহায়ক শক্তি হিসেবে কাজ করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। তিনি হিজড়াদের মানবিক উন্নয়নের জন্য এমন নানাবিধ কর্ম পরিকল্পনা বৃদ্ধি করার জন্য “লেট ভয়েস বি হিয়ার্ড” ও অন্য সামাজিক সংগঠন সমূহের প্রতি আকুল আহবান জানান।

Advertisement