খুলনায় মুক্তিযোদ্ধা শাহাদাৎ হত্যা, ৩ আসামী গ্রেফতার

1395
  |  বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০ |  ১১:৫৪ পূর্বাহ্ণ

বহুল আলোচিত চাঞ্চল্যকর খুলনার সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসন মোল্লা হত্যা মামলার তিন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

প্রায় সাড়ে তিন বছর পর সোমবার (১৬ নভেম্বর) সকালে খুলনা সদর দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক ও আওয়ামী লীগ নেতা বাহাউদ্দিন খান্দকার, সোহরাব হোসেন ও মিরাজকে গ্রেফতার করেছে সিআইডি।

Advertisement

সিআইডি ইনেন্সপেক্টর শাহাজাহান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, তাদের আদালতে প্রেরণ করে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে ।

২০১৭ সালের ১৭ জুন ইফতারের পর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেনসহ সাত থেকে আটজন রায়েরমহল এলাকার হামিদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বসে কথা বলছিলেন। এ সময় ৮ থেকে ১০ জন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে একাধিক গুলি করে। ঘাড়ে, হাতে ও বুকে গুলি লেগে ঘটনাস্থলেই শাহাদাত হোসেনের মৃত্যু হয়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে আহত হয় লিয়াকত খান ও তার ছেলে মোস্তফা, বুলবুল ও রুবেল। ঘটনার পর ১০ জুন নিহতর ছেলে আল মামুন সুমন বাদি হয়ে হরিণটানা থানায় অজ্ঞাতনামাদের নামে মামলা দায়ের করে।

তদন্তর এক পর্যায়ে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ তৎকালিন সাধারন সম্পাদক বাহাউদ্দিন খন্দকার নাম সামনে আসলেই হঠাৎ করে বাদির আপত্তির পরও মামলা তদন্ত সিআইডি পুলিশে হস্তান্তর হয় বলে অভিযোগ বাদি আল মামুন সুমনের।

টানা কয়েকবছর পর সিআইডি তদন্ত করে সোমবার তিন আসামীকে গ্রেফতার করে। দলীয় কাউন্সিলে গত বছর বাহা উদ্দিন খন্দকার সাধারণ সম্পাদক পদে পরাজিত হন। তবে খুলনা দলিল লেখক সমিতির নির্বাচনে খুলনা জেলা ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

Advertisement