লন্ডনের থেমস নদীতে হাঙর!

1113
  |  বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ |  ১১:৪২ অপরাহ্ণ

করোনাভাইরাসের লকডাউনে প্রকৃতি নিজের মতো করে সেজেছে। এটা নতুন তথ্য নয়। ধীরে ধীরে স্বাভাবিক হবার চেষ্টা করছে লন্ডন – এটাও নতুন তথ্য নয়। তবে লন্ডনবাসীকে এবার বিশ্বাস করতেই হচ্ছে তাদের প্রিয় থেমস নদীতে হাঙর ঘোরাফেরা করছে।

হ্যাঁ, সত্যিই এ ঘটনা ঘটেছে। থেমসে একটি একটি ধূসর রঙের হাঙর কাঁটা উঁচু করে সাতরে বেড়াতে দেখেছেন বেশ কিছু দর্শনার্থী। এই রহস্যটি বেশ আলোড়ন তৈরি করেছে, কারণ ওয়েস্টমিনস্টার, ভক্সল এবং হ্যামারস্মিথে নদীর তীরে পানিতে সাতরাতে দেখা গেছে এমন ছবি যারা স্যোসাল মিডিয়ায় শেয়ার করেছেন সেখানে দেখা গেছে প্রাণীর ছায়াময় রূপরেখার মতো দেখতে কিছু একটা পানির নীচে দেখা গেছে।

Advertisement

লন্ডন আইয়ের একটি ছবি যেখানে দেখা যাচ্ছে একটি হাঙরের ফিন বা উপরিভাগের কাটা পানি কেটে এগিয়ে চলছে সেটি টুইট করে টুইটার ব্যবহারকারী ইয়াসমিন ড্যান লিখেছিলেন আজ সেন্ট্রাল দিয়ে হেটে যাওয়ার সময় নদীর দিকে তাকিয়ে দেখি দেখরাম এই ধূসর কাটার প্রানীটি… এটাই কিন থেমসের হাঙর?

ক্যাম নামে একজন টুইটার ব্যবহারকারী ইয়াসমিন ড্যানের পোস্টে রিপ্লাই দিয়ে লিখেছেন, ‘শতভাগ নিশ্চিত’ তারা একটি চলন্ত হাঙরকে দেখেছে হ্যামারস্মিথে নদীর তীরে।

এ প্রসঙ্গে যোগাযোগ করা হলে পোর্ট অফ লন্ডন কর্তৃপক্ষের একজন মুখপাত্র জানান, এই বস্তুটি কী তা তদের পক্ষে নিশ্চিত করে বলা এখনই সম্ভব নয়। তবে এটি কোনও সামুদ্রিক প্রাণী হতে পারে বলে তারা মনে করেন যদিও এটিকে হাঙর মানতে তারা নারাজ।

এক বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, ছবিটি তাদের নজরে এসছে এবং এটি খুবই অস্পষ্ট। তাদের ধারণা এটি কোন আবর্জনা বা কাঠের টুকরো জাতীয় কিছু হতে পারে।

Advertisement