বৃটেনে করোনায় ১৬ গৃহহীনের মৃত্যু

422
  |  মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ |  ১:২৮ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইংল্যান্ড এবং ওয়েলেসে ১৬ গৃহহীন মানুষের মৃত্যু হয়েছে এমন তথ্য প্রকাশিত হবার পর দাতব্য সংস্থ্যাগুলো গৃহহীনদের দ্রুত রাস্তা থেকে সরিয়ে নিরাপদ আবাসনের ব্যবস্থা করার দাদি জানিয়েছে সরকারের কাছে।

দ্য অফিস অব ন্যাশনাল স্ট্যাটিস্টিকস কর্তৃক প্রকাশ করা সর্বশেষ তথ্য বলছে, ইংল্যান্ড এবং ওয়েলসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে এমন ব্যক্তিদের মধ্যে ১৬ গৃহহীন হিসেবে চিহ্নিত হয়েছে।

Advertisement

ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা পরিচয়হীন গৃহহীন মানুষের প্রকৃত সংখ্যা এই তালিকার চেয়েও অনেক বেশী হবে।

দাতব্য সংস্থ্যাগুলো এই পরিসংখ্যান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। সেল্টারের প্রধান নির্বাহী পলি নিয়েটা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গৃহহীন মানুষদের এই মৃত্যু এক করুন ট্রাজেডি।

আমরা গৃহহীন পথে থাকা মানুষদের অবস্থা সম্পর্কে অবগত এবং এমনকি এই তরুনরাও খুব দুর্বল স্বাস্থ্যের অধিকারী কারণ তারা সব রকম স্বাস্থ্যসেবা বঞ্চিত।

হালনাগাদ করা এই পরিসংখ্যানে দেখা গেছে মৃত্যুবরণ করা এই ১৬ জনের সবাই ইংল্যান্ডের।

মৃতদের অধিকাংশই পুরুষ এবং তাদের গড় বয়স ৫৮। কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করাদের বেশীর ভাগই লন্ডন এবং নর্থ ওয়েস্ট এলাকার।

দাতব্য সংস্থাগুলো দাবী করে আসছে যে সরকারের আন্তরিকতার ঘাটতির ফলেই গৃহহীন মানুষেদের এই পরিনতি। যদিও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে গৃহহীন মানুষদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ আন্তরিক এবং এ লক্ষে কাজ করে যাচ্ছে।

Advertisement