জমে উঠেছে কান উৎসব

1576
  |  শনিবার, মে ১৮, ২০১৯ |  ১০:০৯ অপরাহ্ণ

জমে উঠেছে কান চলচ্চিত্র উৎসব।বিশ্ব চলচ্চিত্রের অন্যতম এ বড় আসর শুরু হয় গত ১৪ মে।যথারীতি এ বছরও দক্ষিণ ফ্রান্সের সমুদ্রতীরবর্তী কান শহরে ভিড় জমিয়েছেন বিশ্বের জনপ্রিয় অভিনয়শিল্পী,নির্মাতা আর প্রযোজকরা।

কান উৎসবে তৃতীয় দিনেও লাল গালিচায় আলোর ঝলক ছড়ান বিশ্বের নামিদামি তারকারা।কানের পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে প্রতিদিন গালা স্ট্ক্রিনিংয়ের সময় থাকে লালগালিচার আয়োজন। এখানে যেসব অভিনেত্রী ও মডেল পায়চারি করেন,তারা নির্দিষ্ট পথ দিয়ে বেরিয়ে গাড়িতে চড়ে হোটেলে ফেরেন। এর নাম ‘স্টেজ ডোর।ফরাসি ভাষায় ‘এন্ট্রি দে আর্টিস্ট’।বিশ্বসঙ্গীতের কিংবদন্তি স্যার এলটন জনের বায়োপিক ‘রকেটম্যান`-এর গালা স্ট্ক্রিনিং হয় গত বৃহস্পতিবার সন্ধ্যায়।ডেক্সচার ফ্লেচার পরিচালিত এই সিনেমায় স্যার এলটন জনের ভূমিকায় অভিনয় করেছেন ট্যারন এজাটন।

Advertisement

এলটন জন নিজে সিনেমাটি প্রযোজনা করেছেন।সিনেমাটি দেখতে সাধারণ দর্শকের আগ্রহ ছিল চোখে পড়ার মতো।এর স্ট্ক্রিনিংয়ের কিছুক্ষণ আগে স্টেজ ডোরের সামনে হাজির হন দীপিকা পাড়ূকোন।আজও তাকে দেখা যাবে কানের আসরে।এ নিয়ে তৃতীয়বারের মতো কানে এলেন তিনি।দীপিকা ছাড়া বৃহস্পতিবার বলিউড অভিনেত্রীদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া ও কঙ্গনা রানাউত কানের লালগালিচায় হেঁটেছেন।

Advertisement