মুক্তি পাচ্ছেন ব্যারিস্টার ফখরুল

0

রায় ফাঁসের মামলায় ব্যারিস্টার ফখরুল ইসলামকে হাইকোর্টের দেওয়া একবছরের জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। এর আগে ৪ এপ্রিল হাইকোর্ট ফখরুলকে একবছরের জামিন মঞ্জুর করেছিলেন। আপিল বিভাগ ওই জামিন বহাল রাখায় ফখরুলের কারামুক্তিতে আইনগত আর কোনো বাধা থাকল না।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং ফখরুলের পক্ষে জয়নুল আবেদিন ও এম মাহবুবুদ্দিন খোকন শুনানি করেন। এর আগে হাইকোর্ট ব্যারিস্টার ফখরুলের একবছরের জামিন মঞ্জুর করেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের ডিভিশন বেঞ্চ ৪ এপ্রিল এই আদেশ দেন।

২০১৬ সালের ১৫ সেপ্টেম্বর সালাহউদ্দিন কাদেরের খসড়া রায়ের কপি ফাঁসের মামলায় তার স্ত্রী ও পুত্রকে খালাস দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। তবে সালাহউদ্দিনের আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলাম, ম্যানেজার মাহবুবুল আহসানসহ পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। ১০ বছরের সাজার রায়ের বিরুদ্ধে আপিল করেন ব্যারিস্টার ফখরুল। এতে তিনি জামিন চেয়ে আবেদন করেন।

তার পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ শুনানি করেন। শুনানি নিয়ে হাইকোর্ট ৪ এপ্রিল ফখরুলের জামিন মঞ্জুর করেন।

Share.

Leave A Reply