পাকিস্তানের কাছ থেকে পাওনা আদায়ে সরকার বদ্ধপরিকর

0

ন্যাশনাল ডেস্ক :: পাকিস্তানের কাছ থেকে ন্যায্য হিস্যা আদায়ে বর্তমান সরকার সম্ভাব্য সব কিছুই করবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

রোববার (১৯ জুন) জাতীয় সংসদে আ খ ম জাহাঙ্গীর হোসাইনের (পটুয়াখালী-৩) উত্থাপিত এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে সকাল সাড়ে ১০টায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হয়।

পররাষ্ট্রমন্ত্রী জানান, পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের দেনাপাওনা অর্থাৎ উত্তরসূরি রাষ্ট্র হিসেবে অবিভাজিত সম্পদে বাংলাদেশের ন্যায্য হিস্যা আদায়, বাংলাদেশের পক্ষ হতে পাকিস্তানের কাছে দীর্ঘ অমীমাংসিত গুরুত্বপূর্ণ ইস্যুগুলোর একটি।

তিনি বলেন, বাংলাদেশের ন্যায্য পাওনা আদায়ে বর্তমান সরকার বদ্ধপরিকর। বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত সব আনুষ্ঠানিক বৈঠক বাংলাদেশের পক্ষ হতে পাওনার বিষয়টি পাকিস্তানের কাছে জোরালোভাবে উত্থাপন করা হয়েছে।

হাসান মাহমুদ আলী জানান, পাকিস্তানের কাছ থেকে ন্যায্য হিস্যা আদায়ের লক্ষ্যে বর্তমান সরকারের প্রয়াস অব্যাহত আছে। এ লক্ষ্যে বর্তমান সরকার সম্ভাব্য সবকিছুই করবে।

সরকার জাতীয় স্বার্থ বিবেচনায় নিয়ে আন্তর্জাতিক সম্পর্ক মূল্যায়ন করে আসছে। পাকিস্তানের ক্ষেত্রেও তা প্রযোজ্য বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

Share.

Leave A Reply