প্রধানমন্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

0

PMন্যাশনাল ডেস্ক :: আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৯ জনের বিরুদ্ধে নালিশী মামালা করেছে বরিশাল শাখা অটোরিকশা শ্রমিকলীগ।

বৃহস্পতিবার সংগঠনটির বরিশাল মহানগর শাখার সভাপতি রফিকুল ইসলামসহ ২৭জন বাদী হয়ে প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক আব্দুল হামিদ অভিযোগটি আমলে নিয়ে পরবর্তীতে আদেশের অপেক্ষায় রেখেছেন।

এ মামলার উল্লেখযোগ্য বিবাদীরা হলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বরিশাল সিটি মেয়র, সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা, বরিশাল মহানগর শ্রমিক লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার।

মামলার বাদী রফিকুল ইসলাম জানান, বরিশাল মহানগর অটোরিকশা শ্রমিকলীগের পূর্বের কমিটি গত ২ আগস্ট বিলুপ্ত ঘোষণা করে অনেকটা গোপনে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হানিফ খোকন নতুন একটি কমিটির অনুমোদন দেন। এই কমিটিতে কালাম শরীফকে সভাপতি এবং মাইনউদ্দিন বাবুলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া এই কমিটিতে আরও ১২ সদস্য রয়েছেন।

মামলার আরেক বাদী পূর্বের ওই কমিটির সাধারণ সম্পাদক মাসুদ সিকদার জানান, অটোরিকশা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হানিফ খোকন ৯০ হাজার টাকা উৎকোচ নিয়ে সংগঠনটির গঠনতন্ত্র না মেনে কমিটি অনুমোদন দিয়েছেন। মূলত এ কারণেই আওয়ামী লীগ সভানেত্রী এবং সাধারণ সম্পাদকসহ ২৯ জনকে অভিযুক্ত করে মামলাটি দায়ের করা হয়েছে।

Share.

Leave A Reply