কাবুল থেকে বিমান ছিনতাই হয়নি: ইউক্রেন

283
  |  মঙ্গলবার, আগস্ট ২৪, ২০২১ |  ৭:০৬ অপরাহ্ণ

কাবুল থেকে যাত্রীসহ নিজেদের কোনও বিমান ছিনতাই হয়নি বলে জানিয়েছে ইউক্রেন। বিমানটি রাজধানী কিয়েভ-এ ফিরে গেছে বলে জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেঙ্কো।

Advertisement

মঙ্গলবার হঠাৎ করেই খবর বের হয় কাবুল বিমানবন্দর থেকে যাত্রীসহ ইউক্রেনের একটি বিমান ছিনতাই হয়েছে। বিমানটিকে ইরানের দিকে নেওয়া হয় বলে জানান ইউক্রেনের উপ-পররাষ্ট্রমন্ত্রী ইয়েভগেনি ইয়েনিন।

এমন খবরকে ভুয়া বলে উড়িয়ে দিয়েছে তেহরান। ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিমান ছিনতাই-এর দাবি নাকচ করে জানায়, ‘ইউক্রেনের একটি বিমান সোমবার কাবুল থেকে মাশহাদে অবতরণ করে। মাশহাদ থেকে জ্বালানি নিয়ে বিমানটি কিয়েভ-এ ফিরে গেছে। তেহরানের সময় অনুয়ায়ী রাত ৯টা ৫০ মিনিটে কিয়েভ বিমানবন্দরে বিমানটি অবতরণ করার প্রমাণও ইরানের কাছে’।

এদিকে ইউক্রেনও তাদের বিমান ছিনতাই হওয়ার বিষয়টি অস্বীকার করেছে। দেশটির উপ-পররাষ্ট্রমন্ত্রী নিজের মুখপাত্র ওলেগ নিকোলেঙ্কোকে দিয়েই বিষয়টি জানিছেন। তিনি বলেন, ‘আফগানিস্তান থেকে আমাদের বিমান ছিনতাইয়ের পর তা ইরানে নিয়ে যাওয়া হয়েছে বলে যে খবর বেরিয়েছে তা সঠিক নয়। কারণ আফগানিস্তান থেকে ইউক্রেনের নাগরিকদের ফিরিয়ে আনতে যেসব বিমান কাবুলে পাঠানো হয়েছিল সেগুলো কিয়েভে ফিরে এসেছে। একটি বিমানও ক্ষতির শিকার হয়নি।’

ইউআর/

Advertisement