দ্বিতীয় ধাপে ব্রিটেনে সেলফ এমপ্লয়েড অনুদানের আবেদন শুরু

1590
  |  মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০ |  ৬:২৫ অপরাহ্ণ

ব্রিটেনে করনোভাইরাসে ক্ষতিগ্রস্ত সেলফ এমপ্লয়েড লোকজনকে সহায়তা দিয়ে দ্বিতীয় ধাপে আবেদন নিচ্ছে। তিন মিলিয়নের বেশি মানুষ এবার ৬৫৭০ পাউন্ড করে পেতে পারেন।এইচএমআরসি জানিয়েছে সোমবার সকালে এই প্রকল্পটি চালু হওয়ার পরে এটি ইতিবাচক আবেদন শুরু হয়েছে। সোমবারের প্রথম দিকে প্রায় ৩৯হাজার লোক সফলভাবে দাবি করেছেন বলে জানিয়েছে এইচএমআরসি জানিয়েছে।আজ সোমবার থেকে চালু হওয়া এই আবেদন প্রক্রিয়া প্রাথমিকভাবে চার দিনের জন্য থাকবে। তবে যে কেউ মনে করে যে তারা যোগ্য হতে পারেন তারা এইচএমআরসি’র সাথে অক্টোবরের আগে পর্যন্ত যোগাযোগ করতে পারেন।এইচ এম আর সি জানিয়েছে, “আমরা সেই সমস্ত লোকের সাথে যোগাযোগ করার জন্য খুব চেষ্টা করছি । তারা যখন আবেদন করবেন তখন থেকেই সহায়তার চেস্টা করা হবে।বৃটিশ সরকার করোনাভাইরস মহামারিতে ৭.৮ বিলিয়ন পাউন্ড, ২.৭ মিলিয়ন মানুষের মাঝে “এইচ এম আর সি” মাধ্যমে বন্টন করেছেন।

সেল্ফ ইমপ্লোয়মেন্ট দ্বিতীয় ধাঁপে আবেদনের জন্য সাথে জমা দিতে হবে।

Advertisement

১/নিজস্ব ব্যবসায় বা কাজের ক্ষতি হয়েছে তার প্রমান পত্র। ২/ করোনাভাইরসে আক্রান্ত হয়েছিলেন।

৩/ করোনাভাইরসে আক্রান্ত হয়ে আইসোলেশনে ছিলেন, তার প্রমান। ৪/করোনাভাইরসে আপনি ব্যাবসা বা নিজের কাজ করতে পারেন নাই কার প্রমান পত্র।

৫/ আপনার বাৎসরিক ইনকাম ৫০০০০ পাউন্ডের নিচে সেটা দেখাতে হবে। ৬/ নিজের ব্যাবসা বা নিজস্ব কাজের প্রমান পত্র ।

৭।ব্যাংক একাউন্ট , শট কোর্ড, ঠিকানা এবং ব্যাংক লিন্ক।

৮/ ২০১৮ হইতে ২০১৯ এবং ৯/ ২০১৯ হইতে ২০২০ সালের ২৩শে এপ্রিল পর্যন্ত সেল্ফ এসিসমেন্ট ট্রাক্স রিটার্ন। ১০/ তবে কোন লিমিটেড কম্পানী এ আবেদন করতে পারবেন না।

এই সব কাগজ বা প্রমান পত্র নিয়ে আবেদন করলেই করোনাভাইরস মহামারির সময় দ্বিতীয় ধাপে সেল্ফ এমপ্লয়েডরা পেয়ে যাবেন ৬৫৭০ পাউন্ড।প্রথম ধাঁপের আবেদনের শেষ তারিখ ছিলো গত ১৩ই জুলাই ২০২০। সেকেন্ড ধাঁপের আবেদনের সময় আজ থেকে এবং চলবে ১৯শে অক্টোবর ২০২০ পর্যন্ত। ১৯ অক্টোবর পর আর কেউ সেল্ফ ইমপ্লোয়মেন্টের দ্বিতীয় ধাঁপের গ্রান্ডের জন্য করতে পারবেন না।‍বৃটিশ চ্যাঞ্জেলর ঋশি সুনাক বলেন, “ ৩ মিলিয়নের বেশী সেল্ফ ইমপ্লোয়মেন্টরা দ্বিতীয় ধাঁপে গ্রান্ড পাবেন। এর ফলে সেল্ফ ইমপ্লোয়মেন্ট ব্যবসায়ীরা তাদের ব্যবসায় ইনভেস্ট করে ব্যবসা বা কাজ কে গতিশীল করবে এতে তিনি যেমন স্বাবলম্বী হবেন তেমনি বৃটেনের অর্থনৈতিক উন্নতি হবে”।সোমবার ১৭ই আগস্ট আবেদন পত্র জমা নেওয়ার শুরু হওয়ার সাথে সাথেই ৩৯ হাজার আবেদন পত্র সাক্সেফুলি জমা পরেছে বলে নিশ্চিত করেছে এইচ আর এম সি।

Advertisement