যুক্তরাজ্যে ট্রাভেল কোয়ারিন্টিন নিয়ম ভাঙার অপরাধে কাউকে জরিমানা করেনি পুলিশ

371
  |  মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ |  ১:৩০ পূর্বাহ্ণ

যুক্তরাজ্যে ট্রাভেলারদের কোয়ারিন্টিন নিয়ম ভাঙার অপরাধে এখন পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে কোন ব্যক্তির জরিমানা হয়েছে এমন কোন তথ্য পাওয়া যায়নি।

ন্যাশনাল পুলিশ চিফ’স কাউন্সিল কর্তৃক প্রদত্ত সর্বশেষ পরিসংখ্যানে দেখা গেছে এখন পর্যন্ত মাস্ক না পরার অপরাধে শুধু ১০জন যাত্রীর টিকিট ফেরত নেয়া হয়েছে।

Advertisement

ইউকেতে আগতদের সেলফ আইশলোশনের বিধান নিশ্চিত করে গত ৮ জুন নতুন নিয়ম আরোপ করা হয়েছে। এই নিয়মের ফলে কেউ নিয়ম ভাঙলে এক হাজার পাউন্ড পর্যন্ত জরিমানার বিধান করা হয়েছে। কিন্তু কোয়ারিন্টিনের ভ্রমনপ্রেমী বেশ কয়েককটি দেশকে এই নিয়মের আওতার বাহিরে রাখা হয়েছে।

টুরিজম ও হসপিটালিটি খাত চরম ধ্বসের মধ্যে পড়বে এমন তুমুল সমালোচনার মধ্যে দিয়ে এই নিয়ম করা হয়েছে যখন বলা হচ্ছে দেশে ফেরত ব্রিটিশরা এয়ারপোর্ট এলাকায় পরিবহন ব্যবহার ও ঘুরে বেড়ানোর ক্ষেত্রে আরো বেশী মাস্কের ব্যবহার প্রয়োজন রয়েছে।

এনপিসিসি বলছে, ২২ জুন পর্যন্ত আর্ন্তজাতিক কোন ট্রাভেলারকে ইংল্যান্ডে বা ওয়লেসে কোন জরিমানা করা হয়নি। যদিও এই তালিকায় বর্ডার ফোর্সের করা তিনটি জরিমানার ঘটনাকে যুক্ত করা হয়নি এই পরিসংখ্যানে।

২৮ শে জুন নর্দান ফ্রান্সের ক্যালাইসের নিকটবর্তী কোকোলেসে দুই ব্রিটিশ নাগরিককে জরিমানা করা হয়েছিল এবং পরেরদিন হাল এলাকায় এক ইউরোপীয়কে জরিমানা জারি করা হয়েছিল।

সরকারের একজন মুখপাত্র বলছেন, বৈজ্ঞানিক উপায়ে তৈরি এই কোয়ারিন্টিন নীতিমালা তৈরি করা হয়েছে যাতে করে সবাই নিরাপদ থাকতে পারে।

Advertisement