করোনায় ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি আকরামুজ্জামানের মৃত্যু

279
  |  রবিবার, জুন ২৮, ২০২০ |  ১১:৫৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি ও প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আকরামুজ্জামান। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নি:শ্বাস ত্যাগ করেন আকরামুজ্জামান।আকরামুজ্জামানের তাঁর বড় ছেলে সাইফুজ্জামান বাবু জানান, গত ১৯ জুন শুক্রবার শ্বাসকষ্ট নিয়ে বাবা আকরামুজ্জামানকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ২০ জুন করোনা পরীক্ষায় তার পজেটিভ রিপোর্ট আসে। ওইদিন রাতে তাঁকে সিএমএইচ এর নিবিড় পর্যবেক্ষন কেন্দ্র (আইসিইউ) চিকিৎসা দেয়া হয়। গত তিন দিন ধরে তার ফুসফুসে সংক্রমন বেড়ে যাওয়ায় শ্বাস প্রশ্বাস স্বাভাবিক রাখতে উচ্চ প্রবাহে অক্সিজেন দেওয়া হয়। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল জানান, ৩/৪ দিন ধরে জ্বর-কাশি সহ অসুস্থতা বোধ করায় গত ১৯ জুন বিকেলে পরিবারের সদস্যরা তাকে ঢাকায় সিএমএইচ হাসপাতালে ভর্তি করায়।

এর আগে ফেনীতে করোনা ভাইরাস পরীক্ষায় তার নমুনা নেগেটিভ এসেছিলো। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাাহী রেখে গেছেন। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।ফেনী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী জানান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রবীণ আইনজীবী আকরামুজ্জামানের মৃত্যুতে ফেনী বার’র আইনজীবীরা শোকাহত।

Advertisement

প্রসঙ্গত, অ্যাডভোকেট আকরামুজজামান ফেনী ডায়াবেটিক সমিতির আমৃত্যু সভাপতি ছিলেন। তিনি ফেনীতে রোটারী ক্লাব ইন্টারন্যাশনাল অন্যতম প্রতিষ্ঠাতা। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন।

Advertisement