আলহাজ্ব উস্তার আলীর মৃত্যুতে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনারের শোক প্রকাশ

1275
  |  শুক্রবার, জুন ১২, ২০২০ |  ৮:৩৯ অপরাহ্ণ

মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক, যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব উস্তার আলীর মৃত্যুতে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম গভীর শোক প্রকাশ করেছেন।
শোকবার্তায় তিনি বলেন, “মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক, যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব আলহাজ্ব উস্তার আলী সাহেবের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাঁর মৃত্যুতে বাংলাদেশ ও যুক্তরাজ্যে বসবাসকারি বাংলাদেশি-ব্রিটিশ ভাই ও বোনেরা আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম একজন প্রবাসী সংগঠক ও বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির কল্যাণে আজীবন নিবেদিত-প্রাণ একজন বিশিষ্ট ব্যক্তিত্বকে হারালো।

মরহুম উস্তার আলী বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় বার্মিংহামসহ যুক্তরাজ্যে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বীকৃতির পক্ষে এবং জাতির পিতা বঙ্গবন্ধুর নিঃশর্ত মুক্তির দাবীতে করা আন্দোলনের একজন অন্যতম সংগঠক হিসেবে নেতৃস্থানীয় ভূমিকা পালন করেছিলেন। পরবর্তীতেও যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের অধিকার, মান-মর্যাদা ও অবস্থান সুরক্ষায় তিনি ছিলেন একজন অন্যতম সংগ্রামী মানুষ। দেশপ্রেমিক এই মানুষটি বাঙালির ধর্ম-নিরপেক্ষ মুল্যবোধ ও ঐতিহ্য এবং মহান মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা সমুন্নত রাখতে এবং বাংলাদেশি- ব্রিটিশ কমিউনিটির কল্যাণ সাধনে আজীবন নিবেদিত ছিলেন। এজন্য তিনি বাংলাদেশি ও বাংলাদেশি-ব্রিটিশদের মধ্যে চির-স্মরণীয় হয়ে থাকবেন।

Advertisement

আমি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি ও তাঁর শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমি মহান আল্লাহ ত‘য়ালার দরবারে তাঁর জান্নাতুল ফেরদৌস প্রাপ্তির জন্য দোয়া করছি।”

Advertisement