বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার নয় : হাইকোর্ট

0
1137

ইউকেবিডি নিউজঃ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে কোনো বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মী,সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের হয়রানি ও গ্রেপ্তার না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।পুলিশের মহাপরিদর্শক,বরিশালের পুলিশ কমিশনারসহ বিবাদীর প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার এ-সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো.আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার গতকাল রিটটি করেন। আগামী ৩০ জুলাই সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে সগীর হোসেন লিওন সাংবাদিকদের বলেন,রুলে আপিল বিভাগের নির্দেশনা অনুসরণ না করে বরিশাল সিটি করপোরেশন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তৃক বিএনপির নেতাকর্মী, সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের বৈষম্যমূলক গ্রেপ্তার-হয়রানি কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না,তা জানতে চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্র সচিব, নির্বাচন কমিশন,পুলিশের মহাপরিদর্শক,বরিশালের পুলিশ কমিশনারসহ বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।এর আগে গত মঙ্গলবার সিলেট সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে গ্রেপ্তার বিষয়ে আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে সিটি করপোরেশনে বিএনপির নেতা,সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের গ্রেপ্তার ও হয়রানি না করতে নির্দেশ দেন হাইকোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here