শেখ হাসিনাকে ‘ডি-লিট’ উপাধি দিচ্ছে ভারত

0

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ডি-লিট’ ডিগ্রিতে ভূষিত করছে ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

কবি নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে আগামী ২৬ মে বিশেষ সমাবর্তন উৎসবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শেখ হাসিনার হাতে ‘ডি-লিট’ ডিগ্রি তুলে দেয়া হবে। শেখ হাসিনা ছাড়াও বলিউড তারকা শর্মিলা ঠাকুর ও ভারতের বিশিষ্ট বিজ্ঞানী এস এম ইউসুফকে এ সম্মাননা দেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাধন চক্রবর্তী বলেন, ‘আগামী ২৬ মে সকালে এই সমাবর্তন উৎসব শুরু হবে। প্রথম পর্বে থাকবে বিশেষ সমাবর্তন। এই অনুষ্ঠানে শেখ হাসিনাসহ তিন গুণীর হাতে তুলে দেয়া হবে ডি-লিট সম্মাননা। ইতিমধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী আমাদের এখানে আসার বিষয়ে সম্মতি জানিয়েছেন৷ আমাদের কাছে এটা গর্বের বিষয়৷’

উপাচার্য জানান, ‘গত বছর আমরা বিশিষ্ট ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় ও বাংলাদেশের বিশিষ্ট লেখক-অধ্যাপক আনিসুজ্জামানকে ডি-লিট উপাধি দিয়েছিলাম৷

আগামী ২৫ মে শেখ হাসিনা বীরভূম জেলার শান্তিনিকেতনে যাবেন। সেখানে তিনি বিশ্বভারতী চত্বরে নির্মিত বাংলাদেশ ভবনের উদ্বোধন করবেন। ২৫ কোটি রুপি ব্যয়ে এই ভবন নির্মাণ করেছে বাংলাদেশ সরকার। উদ্বোধন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

Share.

Leave A Reply