মশা মারতে সাক্কুর ‘ডেইজি-স্টাইল’

0

ঝাঁপসা ছবিতে হাসিমুখে দেখতে পাচ্ছেন মেয়রেকে? ধোঁয়ায় পাঞ্জাবির রংটা ঠিক পরিষ্কার নয়, লাল নাকি গোলাপী? ম্যাজেন্টা রংও হতে পারে। খোলা গাড়িতে মেয়রের ডানে-বামে দু’জন। একজন হাসিমুখে, অন্যজন কিছুটা গম্ভীর। আর পেছনে ফগার হাতে দু’জন ছিটাচ্ছেন মশার ওষুধ।

নিশ্চয়ই এমন বর্ণনায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজির মশা নিধনের কথা মনে পড়ছে!কয়েকদিন আগে রাজধানীর উত্তরায় ডেইজির মশা মারার স্টাইল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক খোশগল্প হলেও কুসিক মেয়র সেই স্টাইলটাই কিন্তু বেছে নিলেন।মঙ্গলবার সকালে কুমিল্লার কান্দিরপাড়, ছোটরা, ও সিটি করপোরেশন অফিস সংলগ্ন এলাকায় সড়কের দু’পাশে ড্রেন ও নালায় তাকে এভাবেই মশার ওষুধ ছিটাতে দেখা যায়।

কুসিক সূত্র জানায়, চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে কুমিল্লা মহানগরীর মেইন রোডসহ আবাসিক এলাকার নালা ও ড্রেনসমুহে মশক নিধন স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। আগামী কাল বুধবার থেকে সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে কার্যক্রমের স্প্রে করা হবে।এ সময় কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া,সচিব হেলাল উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

Share.

Leave A Reply