যুক্তরাজ্য বিএনপিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মালিক ও কয়ছর !

0

১৫ই জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাজ্য বিএনপির কাউন্সিল। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত তারিখে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য কোন প্রার্থী না থাকায় যুক্তরাজ্য বিএনপির দায়িত্ব পেতে যাচ্ছেন এম এ মালিক ও কয়ছর এম আহমেদ। নির্বাচন কমিশনে রবিবার ৬ ঘটিকা থেকে ১০ ঘটিকা ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় যুক্তরাজ্য বিএনপি’র নেতৃত্বে আবারো মালিক ও কয়ছর পরবর্তী সেশনের জন্য নির্বাচিত হতে যাচ্ছেন। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা।
নির্বাচন কমিশনের বক্তব্য থেকে বুঝা যায় ১৫ জানুয়ারি যুক্তরাজ্য বিএনপির কাউন্সিলারবৃন্দের সামনে আনুষ্ঠানিকভাবে সভাপতি পদে এম এ মালেক এবং সাধারণ সম্পাদক পদে কয়ছর এম আহমদকে নির্বাচিত হিসেবে ঘোষণা করা হবে। কাউন্সিলকে কেন্দ্র করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায় ১০ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি ছিল নমিনেশন ফর্ম সংগ্রহের তারিখ। এতে সভাপতি পদে তিনজন যথাক্রমে এম এ মালিক, শরিফুজ্জামান চৌধুরী তপন ও তাজ উদ্দিন নমিনেশন ফর্ম সংগ্রহ করেন। সাধারণ সম্পাদক পদের জন্য ৪ জন নমিনেশন ফর্ম সংগ্রহ করেন। তারা হলেন যথাক্রমে কয়ছর এম আহমদ, নাসিম আহমদ চৌধুরী, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ ও এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল।

১৩ জানুয়ারী সন্ধ্যা ৬ ঘটিকা থেকে ৯ঘটিকা পর্যন্ত ছিল নমিনেশন ফর্ম জমা দানের শেষ সময়। কিন্তু এই সময়ের মধ্যে বর্তমান সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ ছাড়া অন্য কোন প্রার্থী নমিনেশন ফর্ম কিনলেও জমা দেন নাই ।

এদিকে নমিনেশন প্রত্যাহার করার সময় ছিল আজ রোববার, সন্ধ্যা ৬ ঘটিকা থেকে সন্ধ্যা ১০ ঘটিকা। কোনো প্রার্থী নমিনেশন প্রত্যাহার করেন নাই বিধায় আবারো এম এ মালিক সভাপতি ও কয়ছর এম আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হতে যাচ্ছেন ।

এদিকে সহকারী নির্বাচন কমিশনার আব্দুল হামিদ চৌধুরী জানিয়েছেন যথাযথ নিয়ম মেনেই কাউন্সিল আগামী ১৫ই জানুয়ারী রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হবে।

Share.

Leave A Reply