জাকারবার্গের বোনকে বিমানে ‘যৌন হয়রানি’

0
66

আন্তর্জাতিক ডেস্কঃ বিমানের মধ্যে যৌন হেনস্থার শিকার হলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের বোন র‌্যান্ডি। র‌্যান্ডি নিজেও ফেসবুকের প্রাক্তন নির্বাহী। বুধবার যৌন হয়রানির কথা সবিস্তারে জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন তিনি।র‌্যান্ডি ওই পোস্টে বিমান কর্মীদের অসহযোগিতার অভিযোগও এনেছেন। তার পোস্ট ঘিরে চাঞ্চল্য ছড়ানোর পর বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেন বিমান কর্তৃপক্ষ। ঘটনার বিস্তারিত জানতে ওই মার্কিন এয়ারলাইনস তদন্ত শুরু করেছে।

র‌্যান্ডি জানিয়েছেন, তিনি লস অ্যাঞ্জেলস থেকে মাজাতলান যাচ্ছিলেন। বিমানের প্রথম শ্রেণিতে ঠিক তার পাশেই বসেছিলেন অভিযুক্ত। বিমান ছাড়ার কিছু পরই তাকে লক্ষ্য করে অশালীন মন্তব্য করতে শুরু করেন ওই ব্যক্তি। তাকে স্পর্শ করার জন্য, এমনকী চোখ বুজে তাকে নিয়ে যৌন কল্পনা করার জন্য র‌্যান্ডিকে বারবার উত্যক্ত করতে থাকেন। র‌্যান্ডির দাবি, প্রথম দিকে এসবে একদমই আমল দেননি তিনি। কিন্তু ওই ব্যক্তি বাড়াবাড়ি শুরু করলে তিনি বিমানসেবিকাকে বিষয়টি জানান। র‌্যান্ডির অভিযোগ, ওই ব্যক্তি তার আশেপাশে বসে থাকা অন্য নারী সহযাত্রীদের প্রতিও অশালীন মন্তব্য করছিলেন।

র‌্যান্ডির দাবি, বিমানসেবিকা তার অভিযোগকে একদমই গুরুত্ব দেননি। উল্টো ওই ব্যক্তির প্রতিই তিনি নাকি সহানুভূতিশীল ছিলেন। বিমানসেবিকা র‌্যান্ডিকে জানান, ওই ব্যক্তি তাদের ফ্লাইটে মাঝে মধ্যেই যান। অসুবিধা হলে র‌্যান্ডিকে পিছনের দিকের অন্য আসনে বসার ব্যবস্থাও করে দিতে পারেন বলে জানান তিনি।বিমানসেবিকার এই আচরণে ভীষণ হতবাক হয়ে পড়েন র‌্যান্ডি।র‌্যান্ডির পোস্টের পরই নড়েচড়ে বসেছে বিমান কর্তৃপক্ষ। দ্রুত তদন্তও শুরু করে দিয়েছে তারা। রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত ওই ব্যক্তির পরবর্তী ফ্লাইট বাতিল করা হয়েছে।

সূত্র : আনন্দবাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here