চাঁপাইয়ে ‘উগ্রবাদী আস্তানায়’ ৩ লাশ

0
58

নিউজ ডেস্কঃ  রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকার পদ্মা নদীর চর আলাতলির ওই জঙ্গি আস্তানায় অভিযান শেষ হয়েছে। এ অভিযানে মোট ৩ জঙ্গি নিহত হয়েছেন। অভিযান শেষে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী র‌্যাবের মিডিয়া উইয়িংসের পরিচালক মুফতি মাহমুদ।

মুফতি মাহমুদ সাংবাদিকদের জানান, জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমাণ শক্তিশালী বিস্ফোরক, ১২টি শক্তিশালী ডেটোনেটর ও হাত গ্রেনেড নিষ্ক্রিয় করেছে র‌্যাবের বোমা ডিস্পোজাল দল। এসময় আস্তানার ভিতরে তিনটি মৃতদেহ ছিন্নবিচ্ছিন্ন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করা হচ্ছে। তবে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

তিনি আরও জানান, ঢাকার মীরপুরে গ্রেফতারকৃত জঙ্গি আব্দুল্লাহ দেওয়া তথ্য মতে চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুলি জঙ্গি আস্তানায় র‌্যাব অভিযান চালায়। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে ১২ সদস্যের বোম্ব ডিসপোজাল টিম সেখানে গিয়ে কাজ করার পর এ অভিযান শেষ হয়।রাজশাহী র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হলে বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ ও গুলি করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এরপর বাড়িটিতে আগুন লেগে যায়। এ ঘটনায় ওই বাড়ির মালিক রাসিকুলসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here