আ.লীগে কিছু পরগাছাও আছে: কাদের

0

নিউজ ডেস্কঃ রাজধানীর আজিমপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেয়ার কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা শৃঙ্খলা নষ্ট করেছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ করা হয়েছে। ইতোমধ্যে দু’য়েকজন গ্রেফতারও হয়েছে। তিনি বলেন, দল ক্ষমতায় থাকলে শুধু আদর্শিক কর্মী নয়, তাদের সাথে কিছু পরগাছাও থাকে।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা খাতুন কৃক, দপ্তর সম্পাদক রোজিনা নাছরীন প্রমুখ।

অন্য কোনো সরকারের আমলে দলীয় কর্মীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার ইতিহাস নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, অতীতে অনেক দলের নেতাকর্মী অনেক অপরাধ করে পার পেয়ে গেছে। কিন্তু আওয়ামী লীগ সব সময় কারো বিরুদ্ধে অভিযোগ পেলে শুধু সাংগঠনিক নয়, প্রশাসনিক ব্যবস্থাও নিয়েছে। সেজন্য এমপি হয়েও কারাগারে থাকা, মন্ত্রী হয়েও আদালতে হাজিরা দেয়ার ঘটনা দেখা যায়।আগামী নির্বাচনকে সামনে রেখে দলের নারী কর্মীদেরকে সক্রিয় হওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের জন্য সবাইকে পাড়া মহল্লায় গিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরতে হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জিং নির্বাচন।শনিবার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের কথা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নাগরিক সমাবেশটি হবে সর্বকালের সেরা সমাবেশ।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আদালতে হাজিরা দিতে গিয়ে তিনি বলেছেন, ন্যায়বিচার পাবেন না। আদালতের ওপর যদি আপনার বিশ্বাস নাই থাকে তাহলে আদালতে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন কেন? নির্দোষ হয়ে থাকলে আপনি বিচারকাজকে বিলম্বিত করবেন না। প্রতিটি আত্মপক্ষ সমর্থন বক্তব্য এত দীর্ঘ করবেন না। সরকার কোনো বিচারপ্রক্রিয়ায় বাধা দেয়নি, দেবে না।

Share.

Leave A Reply