দুটির বেশি টি-টোয়েন্টি লিগ খেলতে পারবেন না সাকিবরা

0
53

স্পোর্টসঃ দেশের বাইরে প্রতি বছর দুটির বেশি লিগে খেলার জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের নীতি নির্ধারণী পর্যায়ে এমনটিই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এ বিষয়ে বলেছেন, ‘এটি বোর্ডের নীতিনির্ধারণী পর্যায়ের সিদ্ধান্ত। আমরা বছরে দুটি ছাড়পত্র দেব। এটি কেস-বাই-কেস ভিত্তিতে হবে এবং কার্যকর হবে। আমরা খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রাম দিতে চাই, যাতে তাদের চোট থেকে রক্ষা করা যায়। আমরা সব খেলোয়াড়কেই আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুত রাখতে চাই।’

দক্ষিণ আফ্রিকা সফরে দলের ব্যর্থতা পর্যালোচনা পরবর্তী করণীয় নির্ধারণের অংশ হিসেবে এটি করা হয়েছে। সব ধরনের লিগের ক্ষেত্রেই এ সিদ্ধান্ত কার্যকর করবে বিসিবি। এছাড়া ঘরোয়া ক্রিকেটে সবার অংশ নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে বছরে একাধিক লিগ সাকিব আল হাসানই সাধারণত খেলে থাকেন। আইপিএল (ভারত), বিগ ব্যাশ (অস্ট্রেলিয়া), সিপিএল (ওয়েস্ট ইন্ডিজ) ও পিএসএলে (পাকিস্তান) অংশ নিচ্ছেন দেশসেরা এই অলরাউন্ডার। তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ বিদেশি লিগে খেলা শুরু করলেও তাদের অংশগ্রহণটা এখনও তার পর্যায়ে যায়নি। এদিকে তামিম, সাকিব ও মোস্তাফিজের সামনের মাসেই টি-টেন লিগে খেলার কথা রয়েছে। পাকিস্তান সুপার লিগেও দল পেয়েছেন এই তিন ক্রিকেটার।-ইএসপিএন ক্রিকইনফো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here