বাংলাদেশের লক্ষ্য ১৯৬ রান

0
70

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এখন পর্যন্ত কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। টেস্ট এবং ওয়ানডে দুই ফরমেটের সবগুলো ম্যাচেই হেরেছে লাল-সবুজের দল। আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সাকিব-মুশফিকরা মুখোমুখি হয় প্রোটিয়াদের। এ ম্যাচে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিকরা, ১৯৬ রানের।

প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার শুরুটা বেশ ভালোই হয়েছিল। দুই ওপেনার ভালোই খেলছিলেন। প্রথম দুই ওভারেই ১৮ রান তোলে স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ওভারের শেষ বলে ওপেনার হাশিম আমলাকে ফিরিয়ে ভালোই ধাক্কা দেয় বাংলাদেশ। এরপর শুরুর ধাক্কাটা ভালোভাবেই কাটিয়ে ওঠে প্রোটিয়ারা। দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক ও ডি ভিলিয়ার্স বাংলাদেশের বোলারদের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকেন।

কিন্তু দশম ওভারের শেষ বলে ডি ভিলিয়ার্সকে সাজ ঘরে ফেরান মিরাজ। তখন অবশ্য ২৭ বলে ৪৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। এটি মিরাজের দ্বিতীয় শিকার। এরপর জেপি ডুমিনি (১৩) ও ওপেনার ডি কক (৫৯) সাজঘরে ফেরেন।

পরে পঞ্চম উইকেটে মিলার (২৫) ও বেহারদিন (৩৬) দলকে বড় সংগ্রহ গড়ে দিতে অন্যতম অবদান রাখেন।

বাংলাদেশের পক্ষে দুটি উইকেট নেন মিরাজ। আর সাকিব ও রুবেল একটি করে উইকেট নিয়েও প্রতিপক্ষের বড় সংগ্রহের পথে বাধা হতে পারেননি।

এই ম্যাচে চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিনকে একাদশে নেওয়া হয়েছে।

চোটের কারণে দেশে ফিরে এসেছেন ওপেনার তামিম ইকবাল ও পেসার মুস্তাফিজুর রহমান। তাদের অনুপস্থিতিতে বাংলাদেশ কি পারবে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলতে।

যদিও বরাবরই আশাবাদের কথা শুনিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।  তাঁর বিশ্বাস, এই ম্যাচে বাংলাদেশের পক্ষে সম্ভব ভালো কিছু করা।

তবে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলটি কিছুটা দুর্বল। ইমরান তাহির, কাগিসো রাবাদা, ফাফ দু প্লেসির মতো তারকা ক্রিকেটারদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে তাদের। নিয়মিত অধিনায়ক দু প্লেসি চোটের কারণে ছিটকে পড়েছেন। অন্যদের বিশ্রাম দেওয়া হয়েছে। এ ম্যাচে স্বাগতিক দলের নেতৃত্বে থাকবেন জেপি ডুমিনি।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক),সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও সাইফুদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here