সাকিবের স্পিনে ভাঙলো প্রতিরোধ

0

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে একটি উইকেটেরও দেখা পাননি বাংলাদেশের বোলাররা। কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছিল প্রোটিয়ারা। আজ দ্বিতীয় ওয়ানডেতেও বেশ সাবলীলভাবে খেলে যাচ্ছিলেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলা। উদ্বোধনী জুটিতে যোগ করেছিলেন ৯০ রান। ১৮তম ওভারে অবশ্য বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়েছেন সাকিব আল হাসান। এক ওভারেই আউট করেছেন ডি কক ও ফাফ দু প্লেসিকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর: ৯০/২। ৩৮ রান নিয়ে ব্যাটিং করছেন হাশিম আমলা ।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের বড় ব্যবধানে হারের ফলে বেশ চাপে রয়েছে বাংলাদেশ। পার্লের বোল্যান্ড পার্কে সমতায় ফেরার লক্ষ্যে মাঠে নেমেছে টিম মাশরাফি। টস জিতে ফিল্ডিং করছে টাইগাররা।দক্ষিণ আফ্রিকার সবচেয়ে  ধীর গতির উইকেটের মধ্যে একটি পার্লের বোল্যান্ড পার্ক। কিম্বার্লির মতো এখানে রান ওঠে না। এই মাঠে খেলা ১০টি ওয়ানডের কেবল দুটিতেই ৩০০-এর অধিক রান হয়েছে। দেড়শর নিচে রান হয়েছে চারবার। বোঝাই যাচ্ছে, রানের জন্য এখানে বেশ সংগ্রাম করতে হবে।কিম্বার্লিতে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে লড়াই করার মতো জায়গাটুকুও দেয়নি দক্ষিণ আফ্রিকা। মুশফিকের সেঞ্চুরিতে বাংলাদেশ ২৭৮ রান তুললেও কোনো উইকেট না হারিয়েই সেটা টপকে যায় স্বাগতিকরা। ওয়ানডের ইতিহাসে এত বেশি রান করে আর কোনো দল ১০ উইকেটে হারেনি।দ্বিতীয় ওয়ানডেতে বদনামটা ঘোচাতে চায় মাশরাফির দল। এই ম্যাচে টাইগারদের জন্য স্বস্তি বয়ে আনছেন তামিম ইকবাল। প্রথম ম্যাচে না খেললেও এই ম্যাচে দলের সঙ্গে থাকবেন তিনি। বরাবরের মতো লাল-সবুজের দলের ব্যাটিংয়ের শুরুটা করবেন তিনি। আগের ম্যাচে দারুণ সেঞ্চুরি করা মুশফিক ছন্দে রয়েছেন। এ ছাড়া সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদেরও প্রাণবন্ত মনে হয়েছে। তাই দ্বিতীয় ম্যাচেও টাইগারদের কাছ থেকে ভালো ব্যাটিং ডিসপ্লে দেখার আশায় রয়েছে সমর্থকরা।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা : কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স, ফারহান বেহারডিন, জেপি ডুমিনি, ডোয়াইন প্রিটোরিয়াস, অ্যানদিলে ফেলুকায়ো, কাগিসো রাবাদা, ডেন পিটারসন ও ইমরান তাহির।

Share.

Leave A Reply