প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ

0

রোহিঙ্গা সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহসের পরিচয় দিয়ে দুনিয়ায় বিপন্ন মানবতার বাতিঘরে পরিণত হওয়ায় তাকে গণসংবর্ধনা দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

আগামী ৭ অক্টোবর জাতিসংঘের সফর শেষে প্রধানমন্ত্রীর দেশে আসা উপলক্ষে গণসংবর্ধনা সফল করতে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সঙ্গে এ যৌথসভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা রোহিঙ্গা সংকট মোকাবেলায় যে সাহসের পরিচয় দিয়েছে, তাই তিনি দুনিয়ায় বিপন্ন মানবতার বাতিঘরে পরিণত হয়েছেন। এজন্য প্রধানমন্ত্রী দেশে ফিরে এলে দেশবাসীর পক্ষে বিশিষ্ট নাগরিকরা তাকে সংবর্ধনা দিতে হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন।

তিনি বলেন, চলার পথে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে যানজটে বিঘ্ন না ঘটিয়ে সাধারণ মানুষ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাবে।

তিনি বলেন, আমরা নেত্রীর (শেখ হাসিনা) জন্য গর্বিত, গোটা জাতি গর্ববোধ করছে। আমরা যদি তাকে স্বাগত না জানাই, সেটা আমাদের বিবেককে কষ্ট দেবে, আমাদের অনুভূতিতে আঘাত হবে। আজকে ঢাকাবাসী সংবর্ধনা দিতে রাস্তায় দাঁড়াবেন এটাই আমরা আশা করি।

ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর দেয়া পাঁচ দফা প্রস্তাব সারা দুনিয়ায় সমাদৃত ও প্রশংসিত হয়েছে। সেই কারণে বিশ্ব জনমতের চাপে মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সাং সু চির একজন মন্ত্রী বাংলাদেশে এসেছেন।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে বৈশ্বিক চাপের মুখে মিয়ানমারে মন্ত্রীর নরম সুর ও অবস্থানগত পরিবর্তন শেখ হাসিনার নেতৃত্বের পরিচয়। তিনি (শেখ হাসিনা) জাতিসংঘসহ সারা বিশ্বের নেতাদের বোঝাতে পেরেছেন এটা গণহত্যা, জাতিগত নিধন।

বৈঠকে অন্যদের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক, ফারুক খান, সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুব-উল আলম হানিফ, দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আফজাল হোসেন, শাম্মী আহমেদ, দেলোয়ার হোসেন, আবদুস সবুর, কার্যনির্বাহী সংসদের সদস্য এ এম কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Share.

Leave A Reply