উত্তর কোরিয়া সহ তিনটি দেশের উপর নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের

0

আন্তর্জাতিক ডেস্ক ::   বিদেশিদের যুক্তরাষ্ট্র ভ্রমণে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরোপিত বিতর্কিত নিষেধাজ্ঞার ব্যাপ্তি বাড়ানো হয়েছে। এবার উত্তর কোরিয়াসহ নতুন করে তিনটি দেশের নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় এনেছেন ট্রাম্প।

সোমবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার রাতে এক ঘোষণায় উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এ নিয়ে মোট আটটি দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপিত হলো।

উত্তর কোরিয়াসহ নতুন করে তিনটি দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের কারণ হিসেবে দেশগুলোর দুর্বল নিরাপত্তা ব্যবস্থা এবং মার্কিন কর্তৃপক্ষের সঙ্গে যথাযথ সহযোগিতা না করার কথা বলা হয়েছে। নতুন করে তিনটি দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রকে নিরাপদ করা আমার এক নম্বর অগ্রাধিকার।

যাদের আমরা নিরাপদভাবে পরীক্ষা করতে পারি না, তাদের আমরা আমাদের দেশে ঢুকতে দেব না।’ তবে ভেনিজুয়েলার ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শুধু সরকারি কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

ইউকেবিডি নিউজ / এসএ

Share.

Leave A Reply