দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিল ভারত

0

স্পোর্টস ডেস্ক: ইন্দোরে তৃতীয় একদিনের ম্যাচে ৫ উইকেটে জিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল ভারত। রবিবার প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৯৩ রান তুলেছিল অস্ট্রেলিয়া।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। দুই অজি ওপেনারই ছন্দে শুরু করেছিলেন। অ্যারন ফিঞ্চ করেন দলের পক্ষে সর্বোচ্চ রান। তাঁর ব্যাট থেকে আসে ১২৪ রান। অন্য ওপেনার ডেভিড ওয়ার্নার আউট হন ৪২ রান করে। অধিনায়ক স্মিথ খেলেন ৬৩ রানের ইনিংস।তবে, রান পাননি ম্যাক্সওয়েল এবং হেড-রা। ম্যাক্সওয়েল করেন ৫ রান। আর হেড আউট হন ৪ রান করে।হ্যান্ডসকম্ব আউট হন ৩ রানে। স্টোইনিস অপরাজিত থাকেন ২৭ রানে। এবং অ্যাগার অপরাজিত থাকেন ৬ রানে। ভারতের হয়ে দুটো উইকেট পান কূলদীপ যাদব এবং বুমরাহ। একটি করে উইকেট পান পাণ্ডিয়া এবং চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন ভারতের দুই ওপেনার রাহানে এবং রোহিত। রাহানে আউট হন ৭০ রান করে। আর রোহিত করেন ৭১ রান। অধিনায়ক বিরাট কোহলি খেলেন ২৮ রানের ইনিংস। কেদার যাদব অবশ্য রান পাননি। তিনি মাত্র ২ রান করেই আউট হয়ে যান। তবে, চার নম্বরে নেমে দুর্দান্ত খেলেন হার্দিক পাণ্ডিয়া। তিনি শেষ পর্যন্ত ৭২ বলে ৭৮ রান করেন। মণীশ অপরাজিত থাকেন ৩৬ রান করে। এবং ধোনি অপরাজিত থাকেন ৩ রান করে। ৪৭.৫  ওভারেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে দুটো উইকেট নেন কামিন্স। একটি করে উইকেট নেন কুল্টারনাইল, রিচার্ডসন এবং অ্যাগার। সিরিজের বাকি দুই ম্যাচ এখন অস্ট্রেলিয়ার কাছে সম্মান বাঁচানোর।

Share.

Leave A Reply