বিএনপি অভ্যন্তরীণ রাজনীতিকে রোহিঙ্গাকরণে ব্যস্ত : তথ্যমন্ত্রী

0
77

নিউজ ডেস্ক ::      জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াতকে নিয়ে কোনো ঐক্য হতে পারে না। বিএনপি-জামায়াতকে বাদ দিয়ে এই জাতীয় ঐক্য হতে পারে। শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার কক্ষে জাসদের দুই দিনব্যাপী জাতীয় কমিটির সভার উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অং সান সু চি মিয়ানমারে সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করেছেন। আর খালেদা জিয়া বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করার চক্রান্ত করছেন। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের কথা বলা হচ্ছে। কিন্তু যারা জঙ্গিবাদ, রাজাকার ও সাম্প্রদায়িকতাকে পৃষ্ঠপোষকতা দেয়, সেই বিএনপি-জামায়াতের সঙ্গে কোনো জাতীয় ঐক্য হতে পারে না। তথ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তে রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের জন্য বড় সংকট হয়ে দাঁড়িয়েছে।

মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যা এদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। নির্যাতন ও গণহত্যার শিকার রোহিঙ্গারা এদেশে প্রবেশ করায় একটা মানবিক সংকট তৈরি হয়েছে। মানবিক কারণে বাংলাদেশ তাদের আশ্রয় দিয়েছে। জাতিসংঘ, মিয়ানমার ও বাংলাদেশ— এই ত্রিপক্ষীয় উদ্যোগ ও আলোচনার মাধ্যমে এ সমস্যার সমাধান করতে হবে। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা জঙ্গিবাদ নির্মূল আন্দোলনের আছি।

জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। অন্যদিকে জামায়াতকে সঙ্গে নিয়ে খালেদা জিয়া ও বিএনপি জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে, নানা চক্রান্ত করছে। রাজাকারের পৃষ্টপোষক জামায়াত এবং জামায়াতের পৃষ্টপোষক বিএনপি। রাজনীতি কলুষমুক্ত করতে হলে জামায়াত ও জামায়াত সমর্থিত এবং তাদের পৃষ্টপোষকদের চিরতরে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতে হবে।’

জাসদ সভাপতি বলেন, বাংলাদেশ জঙ্গিবাদবিরোধী যুদ্ধের সময় অতিক্রম করছে। জঙ্গিবাদকে চূড়ান্তভাবে পরাজিত করেই দেশের শান্তি, উন্নয়ন ও গণতন্ত্রের ধারা এগিয়ে নিতে হবে। জঙ্গিবাদবিরোধী যুদ্ধের চশমা দিয়েই দেশের রাজনৈতিক পরিস্থিতি দেখতে হবে। রাজনৈতিক করণীয় নির্ধারণ করতে হবে।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে প্রথম দিনের সভায় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি রবিউল আলম, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আবদুল হাই তালুকদার, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, লোকমান আহমেদ, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, গোলাম মারুফ মনা, আবদুল মতিন, অশোক রায়, মোসলেম উদ্দিন, রাশেদুল ইসলাম রানা প্রমুখ বক্তব্য দেন।

ইউকেবিডি নিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here