সাব্বিরের ব্যাটে চড়ে ৩০৬ রানে ইনিংস ঘোষণা

0

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। বৃহস্পতিবার দুপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুশফিকুর রহিম। ৭৪.১ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান করার পর ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে মুমিনুল হক ও মুশফিকুর রহিম হাফ সেঞ্চুরি করেছেন। ইনিংস ঘোষণার আগে হাফ সেঞ্চুরি তুলে নেন সাব্বির রহমান। তিনি ৫৮ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৮ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ।

বাংলাদেশের ইনিংস ঘোষণার পর ব্যাট করতে নামে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশ। ৫.৩ ওভার ব্যাট করে ১ উইকেট হারিয়ে ২১ রান তুলে দিন শেষ করেছে তারা। বাংলাদেশের চেয়ে এখনো তারা ২৮৫ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন ইয়াসিন ভালি (৯)। ১২ রান করে রান আউটে কাটা পড়েছেন ইসাক ডিকগালি।

তার আগে, বাংলাদেশ সময় দুপুরে টস জিতে ব্যাট করতে নামার কিছুক্ষণ পরই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তামিম। এরপর সৌম্য সরকারের সঙ্গে জুটি বাঁধেন ইমরুল কায়েস। তারা দুজন দলীয় স্কোরকে ৮৪ রান পর্যন্ত টেনে নেন। এরপর ইমরুল কায়েস ৩৪ রান করে আউট হন। দলীয় ৯২ রানের মাথায় সৌম্য সরকারও ফিরে যান। যাওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৩টি রান।

এরপর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন মুশফিক ও মুমিনুল। তারা দুজন ১১৯ রানের জুটি গড়েন। এরপর দলীয় ২১১ রানে আউট হন মুমিনুল হক। যাওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৬৮ রান। যেখানে ৯টি চারের মার ছিল। এরপর দ্রুত চারটি উইকেট হারায় বাংলাদেশ। ২ উইকেটে ২১১ রান করা বাংলাদেশ মুহূর্তেই ৬ উইকেটে ২২০ হয়ে যায়। সেখান থেকে সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ দলীয় স্কোরকে টেনে নেন ২৭২ রান পর্যন্ত। এরপর ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন মিরাজ। এরপর ইনিংস ঘোষণার আগ পর্যন্ত তাসকিন আহমেদকে নিয়ে ক্রিজে থাকেন সাব্বির রহমান।বল হাতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট একাদশের মাইকেল কোহেন একাই ৪টি উইকেট নিয়েছেন।

Share.

Leave A Reply