রোহিঙ্গাদের জন্য পুলিশের ‘ফোকাল পয়েন্ট’ নিয়োগ

0

নিউজ ডেস্ক ::     মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের সার্বিক ব্যবস্থাপনায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফ এলাকায় পুলিশের ‘ফোকাল পয়েন্ট’ নিয়োগ করা হয়েছে।

রোহিঙ্গা শরণার্থীদের সার্বিক ব্যবস্থাপনায় সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি বা ব্যক্তিবর্গ, সংস্থা, শরণার্থীদের নিরাপত্তা ও ত্রাণ বিতরণ বিষয়ে সমন্বয়ে কাজ করবেন তারা।পুলিশ হেডকোয়ার্টার্সের পার্সোনাল ম্যানেজমেন্ট-১ অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

‘ফোকাল পয়েন্টের’ প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ তালেবুর রহমানকে। তিনি জেলা প্রশাসন, স্থানীয় সরকার, সরকারি অফিস, জাতিসংঘ ও এর অঙ্গ সংস্থা এবং জাতীয়-আন্তর্জাতিক উন্নয়ন অংশীদারদের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয় করবেন।

এ ছাড়া তিনি প্রবেশাধিকার নিয়ন্ত্রণ, তালিকাভুক্তকরণ ও চলাচল নিয়ন্ত্রণ বিষয়ে কর্তৃপক্ষের জারিকৃত নির্দেশনা বাস্তবায়ন ও পুলিশি ব্যবস্থাসমূহের (চেকপোস্ট, ক্যাম্প, টহল, তল্লাশি ইত্যাদি) কার্যকরী প্রয়োগ নিশ্চিত করবেন।

জঙ্গিবাদ, মানবপাচার, শিশুশ্রমসহ সকল বেআইনি কার্যক্রম নিবারণ, উদঘাটন ও প্রতিরোধে জেলা পুলিশকে প্রয়োজনীয় সহায়তা, কক্সবাজার জেলা বিশেষ শাখা পুলিশ সুপারের নির্দেশনা মতে নজরদারি ও গোয়েন্দা কার্যক্রম পরিচালনা বা তত্ত্বাধান করবেন তিনি।

ইউকে বিডি/এসএ

Share.

Leave A Reply