‘বিশ্বে মুসলমানরা শরণার্থী হচ্ছে কেন?’-শেখ হাসিনা

0

নিউজ ডেস্ক ::  ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিশ্বে মুসলমানরা শরণার্থী হচ্ছে কেন?’ নিউইয়র্কের স্থানীয় সময় ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে ম্যানহাটনের ম্যারিয়ট হোটেলে আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে সফররত শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে এ নাগরিক সংবর্ধনা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ওআইসির মিটিংয়েও রোহিঙ্গা সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। তারাও এ বিষয়ে কথা বলেছেন। তিনি (প্রধানমন্ত্রী) ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে বলেছেন, বিশ্বে মুসলমানরা শরণার্থী হচ্ছে কেন? তারা (ওআইসি নেতারা) আমার সঙ্গে সহমত পোষণ করেছেন।

ওআইসিভুক্ত মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যের ব্যাপারেও প্রধানমন্ত্রী জোর দিয়েছেন বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নিতে আন্তর্জাতিক মহল থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। মিয়ানমারকে বলছি, আপনাদের নাগরিকদের ফিরিয়ে নিতে হবে। তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, আজকে যারা বিপদে পড়েছে তাদের সাহায্য দেওয়া জরুরি। ১৬ কোটি মানুষকে যদি খাওয়াতে পারি, তবে ওদের কেন পারবো না? বাংলাদেশের মানুষ অনেক উদার। তারা একবেলা না খেয়ে ওদের খাওয়াবে।

সে সময় বিএনপির নেত্রী খালেদা জিয়ার উদ্দেশে শেখ হাসিনা বলেন, তিনি এতিমের টাকা মেরে দিয়েছেন। মামলা খেয়ে ১৪০ দিন সময় নিয়েছেন। তিনি পালিয়ে থাকেন কেন?

এর আগো জাতিসংঘের ৭২তম অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ৩৫ মিনিটে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এইচএম/ইউকেবিডি

 

Share.

Leave A Reply