জন্ম তারিখের জটিলতায় যেতে পারেননি রুবেল!

0

স্পোর্টস ডেস্ক ::  গেল ১৬ সেপ্টেম্বর সকাল ও বিকেলে দুইভাগে ভাগ হয়ে দক্ষিণ আফ্রিকা করে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের সদস্যরা। সেখানে অনুশীলনে সময় কাটাচ্ছেন মুশফিকুর রহিমের দল। তবে তাদের সাথে বিমানবন্দরে গেলেও শেষ পর্যন্ত বিমানে ওঠা হয়নি দলের অন্যতম সদস্য পেসার রুবেল হোসেনের। কেন যেতে পারেননি তিনি এবিষয়ে নানান গুঞ্জন উঠলেও প্রকৃত কারণ জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

১৬ তারিখ সকালে ম্যানেজমেন্টের কর্মকর্তা ও পাঁচ ক্রিকেটার দেশ ছাড়ে। সন্ধ্যা ফ্লাইটে মুস্তাফিজুর রহমানদের সাথে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছালেও দেশ ছাড়তে পারেননি রুবেল। জাতীয় দলকে বহনকারী বিমান কর্তৃপক্ষ রুবেলকে বোর্ডিং পাস দেয়নি।

আকরাম খান জানিয়েছেন ভিন্ন কথা। তিনি জানিয়েছেন, জন্ম তারিখ নিয়ে সমস্যা হওয়ার কারণেই ভিসা জটিলতা তৈরি হয়েছে রুবেল হোসেনের, ‘রুবেলের ভিসা সংক্রান্ত কিছু ভুল হয়েছে। রুবেলের জন্ম তারিখ নিয়ে একটা ঝামেলা হয়েছে। তবে এটা ঠিক করার যথেষ্ট চেষ্টা চলছে। হয়তো এক-দুই দিনের মধ্যে ঠিক হয়ে যাবে। রুবেল কেন ব্ল্যাক লিস্টে যাবে? অন্য অনেক দেশেই তো সে খেলতে গিয়েছে। ও আমাদের খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। ওকে বাংলাদেশের দরকার আছে। আমরা তো একটা ভুল বোঝাবুঝি মেনে নিতে পারি না।’

তবে আকরাম খানের এই মন্তব্যের আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন জানিয়েছিলেন, ‘একটা নতুন নিয়ম হয়েছে যে ভ্রমণকারীকে অবশ্যই ‘ওকে টু বোর্ড’ ক্লিয়ারেন্স পেপার নিয়ে সফর করতে হয়। বিমান কর্তৃপক্ষ সেটা পেয়ে থাকে। অন্য সবারটা এলেও রুবেল হোসেনের ক্লিয়ারেন্স পেপার পাওয়া যায়নি। এ কারণে রুবেল যেতে পারেনি। আমরা ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ করছি। দ্রুত বিষয়টির সমাধান হবে এবং ওই পেপার চলে আসলে আমরা তাকে বিমানে উঠিয়ে দিব।’

রুবেল কবে নাগাদ দক্ষিণ আফ্রিকা পৌঁছাতে পারবে তা এখনই নির্দিষ্ট করে জানাতে পারছেন না বিসিবির কেউ। অপরদিকে আগামী ২১ থেকে ২৩ সেপ্টেম্বর বেনোনিতে দক্ষিণ আফ্রিকায় তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ। এরপর ২৮ তারিখ থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট। প্রথম টেস্টের পর ৬ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ১৫, ১৮ ও ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। এরপর ২৬ ও ২৯ অক্টোবর দুটি টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হবে ৪৩ দিনের সফর।

এইচএম / ইউকেবিডি

Share.

Leave A Reply