আবিদ হত্যা মামলায় ছাত্রদল নেতা রুকনের রিমান্ড মঞ্জুর

0

৩রা জানুয়ারি ৪ দলীয় বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে চট্টগ্রাম কলেজ ছাত্রদল ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় নিহত আবীদ হত্যা মামলার তিন নাম্বার আসামী চট্টগ্রাম কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ও কলেজ ছাত্রপ্রতিনিধি রুকন উদ্দিনকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আল-ইমরান খানের আদালত এ রিমান্ড মঞ্জুর করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার আব্দুর রউফ বলেন, পুলিশের উপর হামলা, গাড়ি ভাংচুর ও আবিদ হত্যা মামলার অন্যতম আসামী  চকবাজার থানা পুলিশ রুকন উদ্দীনকে ৫দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ব্যাপারে চট্টগাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, চট্টগাম কলেজ ছাত্রদলের শান্তিপূর্ণ গনতান্ত্রিক কর্মসূচীতে অত্যন্ত বর্বরোচিতভাবে ছাত্রলীগ পুলিশের সহায়তায় হামলা চালালে আবিদ নিহত হয়। এ ঘটনায় অপরাধীদের আইনের আওতায় না এনে অত্যন্ত ন্যক্কারজনকভাবে আমাদের ছাত্রনেতাদের বিরুদ্ধে মামলা দিয়ে আইনি ব্যবস্থাকে কলংকিত করেছে পুলিশ। আবীদ হত্যার সুষ্ঠ বিচারের দাবী জানাই। আমরা অনতিবলম্বে এই রাজনৈতিক হয়রানিমূলক মামলা বাতিল ও জনপ্রিয় ছাত্রনেতা রুকন উদ্দীনকে অন্যায়ভাবে গ্রেপ্তার ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার নিঃশর্ত মুক্তি ও নেতাকর্মীদের হয়রানি বন্ধের দাবী জানাচ্ছি।

উল্লেখ্য যে, ছাত্রদল ও ছাত্রলীগ উভয়ই আবীদকে তাদের দলীয় কর্মী বলে দাবী করছে। এ ব্যাপারে আবীদের পরিবারের কোন বক্তব্য পাওয়া যায় নি।

Share.

Leave A Reply