শিমুল হত্যা মামলার আসামি নাসিরের জামিন স্থগিত

0

সাংবাদিক শিমুল হত্যা মামলার অন্যতম আসামি বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা কে এম নাসিরকে দেওয়া হাইকোর্টের জামিন আট সপ্তাহর জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। মঙ্গলবার রাষ্ট্রপক্ষর আবেদনের প্রেক্ষিতে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে আবেদনের শুনানি করেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

এর আগে ১৩ এপ্রিল হাইকোর্টের একটি বেঞ্চ কে এম নাসিরকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। পরে এ জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। মঙ্গলবার সেই আবেদনের শুনানি শেষে চেম্বার আদালত নাসিরের জামিন স্থগিতের আদেশ দেন। এ মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুও কারাগারে আছেন।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগানের থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।

Share.

Leave A Reply

5 × 5 =