‘মুস্তাফিজ প্রতি ম্যাচে ভালো করবে, এটা ভুল’

0

downloadস্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে গত বুধবারের ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মুস্তাফিজুর রহমানকে নিয়ে আটটি প্রশ্নের উত্তর দিতে হয় দলটির সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। ধ্রুবতারার জায়গা দখল করা মুস্তাফিজুর রহমানকে নিয়ে মাতামাতি হবে, তা অনেকটা অনুমেয় ছিল।

তবে প্রথম ম্যাচে বাঁহাতি বিস্ময়বালক সম্পূর্ণ ভিন্নরূপে। তার বাঁহাতের কোনো কারুকার্যই সেদিন কাজে আসেনি। ৪ ওভার বোলিং করে রান খরচ করেছেন ৪০। তাও আবার বিনা উইকেটে। আইসিসি বর্ষসেরা দলে জায়গা পাওয়া একমাত্র বাংলাদেশি ক্রিকেটারের কাছ থেকে এমন পারফরম্যান্স প্রত্যাশা করা ভুল!

কিন্তু মুস্তাফিজের আদর্শ মাশরাফি সাফ জানিয়ে দিলেন, ‘মুস্তাফিজ প্রতি ম্যাচে ভালো করবে এটা চিন্তা করা ভুল।’

মাশরাফি বিন মুর্তজার ভাষ্য, ‘মুস্তাফিজ একশ ম্যাচ খেলে একশ ম্যাচেই ভালো করবে, এটাতো হবে না। ক্রিকেটে এটা সম্ভবই না। এরকম প্রত্যাশা করাও ভুল। মুস্তাফিজের আগের ম্যাচে যা হয়েছে, এটাই বাস্তবতা।’

মাশরাফি আরো বলেন, ‘খারাপ ভালো মিলিয়ে ক্রিকেট। আজকের ম্যাচে সে প্রমাণ করেছে, ওর মানসিক অবস্থা কতটা ভালো। ওর কাটার হোক আর না হোক, খুব ভালো আচরণ প্রদর্শন করেছে। সুযোগ পাওয়ার পর থেকে সেরাটা খেলতে চেয়েছে, এখনও খেলতে চাচ্ছে।’

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৪ ওভারে ১৩ রানে ২ উইকেট নেন মুস্তাফিজ। ৪ ওভারে তার ডট বল ছিল ১৮টি।

বাম কাঁধের ইনজুরি কাটিয়ে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরেন সাতক্ষীরার এ তারকা। প্রথম ম্যাচে না পারলেও দ্বিতীয় ম্যাচে কারিশমা দেখিয়েছেন। এশিয়া কাপে বাংলাদেশের এখনো দুটি ম্যাচ রয়েছে। এরপর বিশ্বকাপ। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপে মুস্তাফিজ ফিরবেন আগ্নেয়গিরি হিসেবে, সেই প্রত্যাশাই টাইগার সমর্থকদের।

Share.

Leave A Reply

3 + 2 =