মওদুদের আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

0

নাইকো দুর্নীতি মামলার বিচার কার্যক্রম স্থগিত প্রশ্নে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের এক আবেদনের ওপর চূড়ান্ত শুনানি গ্রহণে বিব্রতবোধ করেছে হাইকোর্ট। বেঞ্চের একজন বিচারপতি আবেদনের ওপর জারিকৃত রুলের শুনানি গ্রহণ করতে বিব্রত বোধ করেন।

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহীদুল করিমের ডিভিশন বেঞ্চে এই বিব্রতবোধের ঘটনা ঘটে।

এখন নিয়ম অনুযায়ী আবেদনটি প্রধান বিচারপতির কাছে যাবে। প্রধান বিচারপতি যে বেঞ্চে পাঠাবেন সেখানে এই আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দুদক কৌঁসুলি অ্যাডভোভোকেট খুরশীদ আলম খান।

মওদুদ আহমদের এক আবেদনের পরিপেক্ষিতে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এই মামলার কার্যক্রম আট সপ্তাহের জন্য স্থগিত করে দেয়। একই সঙ্গে রুল জারি করে। আজ ঐ রুলের ওপর শুনানির জন্য হাইকোর্ট দিন ধার্য ছিল।

বিচারিক আদালতে কিছু তথ্য-উপাত্ত দাখিল এবং এ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে আরব্রিট্রেশন চলমান থাকায় তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত চেয়ে মওদুদ আহমদ বিচারিক আদালতে আবেদন করেন। গত বছরের ১৬ আগস্ট আদালত ঐ আবেদন খারিজ করে দেয়। এই খারিজের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা করেন তিনি। ১ ডিসেম্বর শুনানি শেষে নাইকো দুর্নীতি মামলায় শুধু মওদুদের বিচার কার্যক্রম স্থগিতের আদেশ দেয়।

১১ ডিসেম্বর নাইকো দুর্নীতি মামলার বিচার কার্যক্রম স্থগিত রেখে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

একই সঙ্গে এই সংক্রান্ত জারি করা রুলের নিষ্পত্তি আগামী ১৯ জানুয়ারির মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়।

Share.

Leave A Reply

sixteen − 7 =