‘বাহুবলী ২’ এর জন্য সঙ্কটে জয়া আহসানের ‘বিসর্জন’!

0

রূপালী পর্দা কাঁপাতে আজ মুক্তি পেয়েছে বহুল আলোচিত সিনেমার ‘বাহুবলী ২’। সিনেমা হলের বাইরে লম্বা লাইন ইতিমধ্যেই নজরে এসেছে। আর এই লম্বা লাইনের খেসারত দিতে হচ্ছে ভারতের কিছু আঞ্চলিক ভাষার ছবিকে। এক অসমিয়া ছবির একাধিক শো ইতিমধ্যেই প্রেক্ষাগৃহ থেকে বাতিল করা হয়েছে। এবার বাহুবলীর খপ্পরে পড়েছে দেশটির শ্রেষ্ঠ বাংলা ছবির ক্যাটাগরিতে জাতীয় পুরস্কার পাওয় কৌশিক গাঙ্গুলীর ছবি ‘বিসর্জন’। ছবিটিতে অভিনয় করেছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসান।

‘বাহুবলী ২’ এর জন্য ‘বিসর্জন’ এর অনেক শো বাতিল করা হয়েছে কলকাতার সিনেমা হলগুলি থেকে। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নিজে টুইটারে এই খবরটি শেয়ার করেছেন। কৌশিক গাঙ্গুলী বলেছেন, “আমার ছবি ভাল ব্যবসা করছিল। ছুটির দিনগুলো ছাড়াও অন্যান্য দিনে প্রায় ৬০ শতাংশ প্রেক্ষাগৃহে ‘বিসর্জন’ রমরমা ব্যবসা করেছে। ১৪ এপ্রিল মুক্তি পাওয়ার পর থেকেই এক দিকে যে রকম সমালোচকদের নজর কেড়েছে, তেমনই বাণিজ্যিক ভাবেও সফল হয়েছে আমার ছবি। ”

রিলিজের প্রথম সপ্তাহেই ‘বিসর্জন’ এর আয় ৩০ লক্ষ ৬৯ হাজার ১৮৬ টাকা, যেখানে মোটের উপর ২১২টি শো চলেছে এই কম বাজেটের ছবির। পরিচালকের দাবি, “আঞ্চলিক ছবির নিরাপত্তা প্রয়োজন। প্রত্যেক সপ্তাহেই বলিউডের বিগ বাজেটের ছবি মুক্তি পায় এবং পাবে। কিন্তু যে ভাবে ‘বাহুবলী ২’ প্রেক্ষাগৃহ দখল করছে, সেটা খুবই দুর্ভাগ্যজনক। ”

সারা দেশে রিলিজের জন্য তেলুগু ভাষার এই ছবিটি হিন্দিতেও ডাবিং করা হয়েছে। দেশব্যাপী ছবিটির পরিবেশন করছেন কর্ণ জোহর। যদিও অভিনেতা বিনোদ খন্নার মৃত্যুর জন্য ‘বাহুবলী ২’ এর প্রিমিয়ার শো বাতিল করেছেন করণ জোহর। উল্লেখ্য, ২০১৫ সালে মহারাষ্ট্র সরকার তথাকথিত বলিউড ছবির চরম বাণিজ্যিক সাফল্যের সময়েও প্রত্যেক প্রেক্ষাগৃহে মরাঠি ছবির প্রদর্শন বাধ্যতামূলক করেছেন।

Share.

Leave A Reply

four + 4 =