বরিশালে হত্যা মামলায় ১১ জনকে ১০ বছর কারাদণ্ড

0

Barisal-news,-file-5-Elevenন্যাশনাল ডেস্ক :: হত্যা মামলায় ১১ জনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করেছেন বরিশাল অতিরিক্ত জেলা ও দায়েরা জজ প্রথম আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আদীব আলী।

আসামিদের উপস্থিতিতে রবিবার বিকেল সাড়ে ৩টায় এ রায় প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন— সোহেল সরদার, জসিম বেপারী, শুক্কুর আলী মাঝি, মানিক সরদার, আকবর হোসেন, রফিক খান, সবুজ খান, বাক্কু খান, বাবুল মৃধা, বশির মৃধা, লোকমান গাজী। এর সবাই পটুয়াখালী, বরিশালের বাকেরগঞ্জ ও চাঁদপুর এলাকার বাসিন্দা।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ২২ এপ্রিল মামলার বাদী ভেদুরিয়া বন্দর এলাকার বাসিন্দা তাসলিমা বেগমের স্বামী রত্তন জমাদ্দার, ছেলে ও দুজন সহযোগীসহ কালবদর নদীতে নৌকাযোগে মাছ ধরতে যান। তরমুজ ভর্তি একটি ট্রলার তাদের ইলিশ মাছ ধরার জাল কেটে দেয়। এ নিয়ে ওই ট্রলারে থাকা ব্যক্তিদের সঙ্গে বাকবিতণ্ডা হলে ইটপাটকেল নিক্ষেপ করলে মাছ ধরা নৌকায় থাকা সবাই কমবেশি আহত হন। রত্তন জমাদ্দারের মাথায় আঘাত লাগায় নদীতে পড়ে মারা যান। দুদিন পর তার লাশ পাওয়া যায়।

স্থানীয়দের সহায়তায় বরিশাল মেট্রোপলিটন বন্দর থানা পুলিশ তরমুজ বহনকরী ট্রলার ধাওয়া করে ছয়জনকে আটক করেন। পরের দিন ২৩ এপ্রিল সংশ্লিষ্ট থানায় ৮ জনের বিরুদ্ধে তাসলিমা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন। থানার এসআই আমির হোসেন ২০১৪ সালের ১৬ জুলাই ১১ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ১০ জনের সাক্ষ্যগ্রহণ করে আদালতের বিচারক উল্লিখিত রায় প্রদান করেন।

Share.

Leave A Reply

9 − six =