ফের প্রতিবাদের মাধ্যম ‘কিস অব লাভ’

0

নীতি পুলিশের বিরুদ্ধে ভালবাসাকে হাতিয়ার করে ফের সোচ্চার হয়েছে ভারতের একটি প্রতিবাদী গোষ্ঠী। যাদের কেউ কলেজ পড়ুয়া, কেউ চাকুরে, কেউ বা শিল্পী।

সবাই চুম্বনকেই বেছে নিয়েছেন নীতি পুলিশের বিরুদ্ধে হাতিয়ার হিসেবে।

ঘটনার সূত্রপাত হয় বুধবার। যখন ভারতের কেরালায় কোচির মেরিন ড্রাইভে ঘুরতে আসে যুগলদের নিগ্রহ করে শিবসেনার একাধিক কর্মী। যুগলদের রীতিমতো হেনস্তা করা হয়। অভিযোগ, পুলিশের চোখের সামনেই এমন ঘটনা ঘটেছে। কিন্তু কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

ঘটনার পর থেকেই তোলপাড় গোটা রাজ্য। বিভিন্ন জায়গায় এভাবেই প্রতিবাদ জানানো হয়েছে। মেরিন ড্রাইভে জমায়েত হয়েছিলেন বহু মানুষ। কেউ একে অন্যকে চুম্বন করে প্রতিবাদ জানিয়েছেন, কেউ ছবি একে সোচ্চার হয়েছে। অনুষ্ঠিত হয়েছে পথনাটিকাও।

ইতোমধ্যেই অভিযুক্ত কর্মীদের দল থেকে বরখাস্ত করেছে শিবসেনা। দলের তরফ থেকে ঘটনায় দুঃখ প্রকাশ করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতারও করা হয়েছে একাধিক ব্যক্তিকে। রাজ্য প্রশাসনের তরফ থেকে বরখাস্ত করা হয়েছে মেরিন ড্রাইভের নিরাপত্তার দায়িত্বে থাকা উপ পরিদর্শককে। কয়েকজন পুলিশ কর্মীকে বদলির নির্দেশও দেওয়া হয়েছে।

এর আগেও পুলিশ কোচিতে কয়েকজন প্রেমিক-প্রেমিকাকে ধরে হেনস্থা করে। তারই প্রতিবাদে সেবার চুমু খেয়ে করা হয়েছিল প্রতিবাদ। তারই নাম দেয়া হয় ‘কিস অব লাভ’। সূত্র: ইন্ডিয়া টুডে

Share.

Leave A Reply

one + 13 =