দেশবাসীর কাছে রোনালদো এখন ‘ভিলেন’

0

স্পোর্টস ডেস্ক :: রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দাণ্ড প্রতাপের সঙ্গেই খেলে থাকেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার অসাধারণ নৈপুণ্যে লা লিগার শিরোপার খুব গিয়েছিল লস ব্লাঙ্কসরা। তবে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থাকায় সেটা জিততে পারেনি জিনেদিন জিদানের দল। রোনালদো জাদুতে ঠিকই উয়েফা চ্যাম্পিয়নস লিগের ট্রফি জিতেছে রিয়াল।

আর সেই রোনালদোই কি না নিজ দেশ পর্তুগালের জার্সিতে অনুজ্জ্বল। জাতীয় দলের হয়ে সর্বোচ্চ ১২৮ ম্যাচ খেলে ফেলেছেন তিনি। শনিবার অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমে পেছনে ফেলেছেন ১২৭ ম্যাচ খেলা লুইস ফিগোকে। এমন রাতে নিজেকে হারিয়ে খুঁজছিলেন রোনালদো। শটগুলো মোটে লক্ষ্যেই রাখতে পারছিলেন না। এর খেসারত দিতে হয়েছে শেষ পর্যন্ত পেনাল্টি মিস করে।

ম্যাচের ৭৫ মিনিটে অস্ট্রিয়ার ডিফেন্ডার মার্টিন হিন্টারেগার ডি-বক্সের মধ্যে রোনালদোকে ফেলে দিলে পেনাল্টি পায় পর্তুগাল। তবে তার লক্ষ্যভ্রষ্ট হয়েছে বল পোস্টে লেগে। এতে হতাশার সাগরে ডুবতে হয়েছে রিয়াল তারকা ও পর্তুগিজদের। প্রথম দুটি ম্যাচে ড্র করায় শেষ ষোলোর শঙ্কায় থাকা পর্তুগাল এখন ধুঁকছে। এমন পরিস্থির জন্য রোনালদোকে দুষছেন তার দেশবাসী। ছন্দহীন সিআর সেভেনকে নিয়ে চলছে সমালোচনা। দেশবাসীর কাছে তিনি এখন ‘ভিলেন’।

পর্তুগালের অন্যতম স্পোর্টস ডেইলি হেডলাইন করেছে…..‘মিসড’। অপর একটি ক্রীড়া সংবাদপত্র ভোলা-র হেডলাইন….‘রোনালদো এখন পেনাল্টিতেও গোল করতে পারে না।’

Share.

Leave A Reply

15 + eight =