দুর্দান্ত সেঞ্চুরিতে পুনেকে ম্যাচ জেতালেন বেন স্টোকস

0

অপরাজিত ১০৩ রানের দুর্দান্ত ইনিংসে দশম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে গতরাতে রাইজিং পুনে সুপারজায়ান্টকে জয়ের স্বাদ দিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তার ব্যাটিং দৃঢ়তায় নিজেদের দশম ম্যাচে পুনে ৫ উইকেটে হারিয়েছে গুজরাট লায়ন্সকে।

প্রতিপক্ষের মাঠে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামের ২৭ বলে ৪৫ রানের উপর ভর করে পুনের সামনে জয়ের জন্য ১৬২ রানের টার্গেট দেয় গুজরাট। জবাবে দিতে নেমে ১০ রানে ৩ উইকেট হারিয়ে বসে পুনে।

এরপর উইকেটে আসেন স্টোকস। চাপকে আমলে না নিয়ে উইকেটের চারপাশ দিয়ে বাউন্ডারি ও ওভার বাউন্ডারির বন্যা বইয়ে দেন তিনি। ফলে ক্যারিয়ারের প্রথম আইপিএলেই সেঞ্চুরির স্বাদ নেন স্টোকস। ৭টি চার ও ৬টি ছক্কায় ১০৩ রানে অপরাজিত থেকে পুনেকে দুর্দান্ত এক জয় এনে দেন এই বাঁ-হাতি।

দুর্দান্ত জয়ে ১০ খেলায় ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে থাকলো পুনে। আর ১০ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে থাকলো গুজরাট।

এর আগে দিনের প্রথম ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার অপরাজিত ৫৬ রানে মুম্বাই ইন্ডিয়ান্স ৫ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। টস জিতে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৬২ রান করে ব্যাঙ্গালুরু। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

এই জয়ে ১০ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো মুম্বাই। ৯ খেলায় ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে থাকলো ব্যাঙ্গালুরু। ইএসপিএন ক্রিকিইনফো।

Share.

Leave A Reply

three × 3 =