দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

0

maxresdefaultন্যাশনাল ডেস্ক : গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে দুইদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২ জুলাই) ইফতারের পর জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেন। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও স্টেশনগুলোতে একযোগে প্রধানমন্ত্রীর এই ভাষণ সম্প্রচার করা হয়।

প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই ঘটনায় সন্ত্রাসীদের হাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন। তাদের পরিবারের প্রতি সমবেদনাও ব্যক্ত করেন।

সন্ত্রাসী, হত্যাকারী ও ইসলামের নামে নাশকতাকারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের বর্তমান পরিস্থিতিতে হত্যাকারী ও তাদের মদদদাতাদের কাছে আমি জানতে চাই- মানুষকে হত্যা করে আপনারা কী অর্জন করতে চান?’

প্রধানমন্ত্রী বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। মানুষকে হত্যা করে শান্তির ধর্মকে কলুষিত করবেন না। আপনারা সঠিক পথে ফিরে আসুন। ইসলামের মর্যাদাকে সমুন্নত রাখুন।’

প্রধানমন্ত্রী বলেন, ‘কোনো ষড়যন্ত্রই আমাদের অগ্রযাত্রাকে প্রতিহত করতে পারবে না।’ সকল ভেদাভেদ ভুলে নিরাপদ বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সন্ধ্যায় গুলশান ২ এর ৭৯ নম্বর সড়কে ৫নং বাসার দ্বিতীয় তলায় হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী। রেস্টুরেন্টে প্রবেশের সময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটায় এবং গুলি চালায়। এসময় পুলিশের সঙ্গে গুলিবিনিময় হয়।

ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন বনানী থানার ওসি সালাউদ্দিন, ডিবির এসি রবিউল ইসলাম, পুলিশের দুই কনস্টেবল, একজন মাইক্রোবাসচালকসহ ২০ জনের বেশি। গুলশানের ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন ওসি সালাউদ্দিন এবং এসি রবিউল।

Share.

Leave A Reply

4 × 3 =